রোটারি ইন্টারন্যাশনালের উদ্যোগে গবির প্রস্তুতকৃত স্যানিটাইজার বিতরণ

  © টিডিসি ফটো

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় হুমকির মুখে পড়েছে জনজীবন। এ হুমকি মোকাবেলায় সবচেয়ে বেশি প্রয়োজন নিজেকে সুরক্ষিত রাখা। এজন্য মানুষের স্বাস্থ্য সুরক্ষায় হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছে রোটারি (D3281) ইন্টারন্যাশনাল, বাংলাদেশ।

আজ মঙ্গলবার বিকালে সংগঠনটির অর্থায়নে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের পরীক্ষাগারে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনের কাজ শেষ হয়। দুই দিনব্যাপী উৎপাদনকার্যে ওই বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা সার্বিকভাবে সহায়তা করেন।

এ বিষয়ে রোটারি ক্লাব অব উত্তরা মডেল টাউনের সভাপতি ডা: মো. রেজওয়ানুল হক এলিন বলেন, গণ বিশ্ববিদ্যালয় ছাড়াও আমরা শুধু ফার্মা এশিয়া এবং টিকে গ্রুপ থেকেও হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছি। দেশের বিভিন্ন অঞ্চলের অভাবগ্রস্ত মানুষের মাঝে এগুলো বিনামূল্যে বিতরণ করা হবে। প্রয়োজনবোধে উৎপাদন আরও বৃদ্ধি করা হবে।

রোটারি ও বায়োকেমিস্ট্রি বিভাগের সম্বনয়ক বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের শিক্ষক মো. মোক্তার আলী দিপু বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে নিজের বিবেকবোধ থেকে মানুষের সেবায় এগিয়ে এসেছি। দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ আজ চিকিৎসা সেবা পাচ্ছেনা, করোনা থেকে প্রতিরোধে পর্যাপ্ত ব্যবস্থা নেই। যদি আমাদের এ কার্যক্রম মানুষের কল্যাণে আসে, তবেই আমরা স্বার্থক।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন বলেন, এমন সুন্দর একটি উদ্যোগ গ্রহণের জন্য রোটারিকে ধন্যবাদ জানাচ্ছি। দেশের প্রয়োজনে গণ বিশ্ববিদ্যালয় সর্বদা পাশে থাকবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ