বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে এপিইউবির আলোচনা সভা

  © টিডিসি ফটো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী যথাযথ মর্যাদায় উদযাপনের লক্ষ্যে কর্মসূচি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় সমূহের সার্বিক বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার রাজধানীর স্থানীয় একটি হোটেলে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমূহের প্রতিনিধিত্বকারী সংগঠন বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি (এপিইউবি) উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি শেখ কবির হোসেন। এছাড়া সভায় বেসরকারি বিশ্ববিদ্যালয় সমূহের ট্রাষ্টি চেয়ারম্যান ও সদস্যবৃন্দ অংশ নিয়েছেন।

সভায় বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমূহে বঙ্গবন্ধুর বই, নথিপত্র ইত্যাদির সংগ্রহশালা ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপন; শিক্ষার্থীদের নিয়ে ক্রীড়া, সাংস্কৃতিক, বিতর্ক প্রতিযোগিতা; পোষ্টার প্রদর্শনী, আলোচনা অনুষ্ঠান আয়োজনের কথা জানান উপস্থিত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিবৃন্দ।

এছাড়া বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি কেন্দ্রীয় ভাবে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে আগামী এপ্রিল মাসের তৃতীয় সপ্তাহে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্ববিদ্যালয় সমূহের ট্রাষ্টি সদস্য, উপাচার্য, শিক্ষক, শিক্ষার্থী এবং বিশিষ্ট জনদের অংশগ্রহণে দিনব্যাপী আন্তর্জাতিক সেমিনার ও শিক্ষা মেলা আয়োজন করবে।

বছরব্যাপী কর্মসূচির অংশ হিসেবে পোষ্টার প্রকাশনা, স্মারক গ্রন্থ প্রকাশ, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে রচনা প্রতিযোগিতা আয়োজনের ব্যাপক কর্মকাণ্ড ইতিমধ্যেই শুরু করা হয়েছে বলে উল্লেখ করেন সংগঠনের সভাপতি শেখ কবির হোসেন।


সর্বশেষ সংবাদ