ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার উদ্বোধন কাল

  © টিডিসি ফটো

বেসরকারি উদ্যোগে গড়ে ওঠা উচ্চশিক্ষা প্রতিষ্ঠান ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া যাত্রা করবে আগামীকাল বুধবার। ব্রাহ্মণবাড়িয়া শহরে প্রতিষ্ঠিত নতুন এ বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার বোর্ড অব ট্রাস্টিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার উপাচার্য (প্রস্তাবিত) অধ্যাপক ড. আনোয়ার হোসেন। অনুষ্ঠানের বিশেষ অতিথি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, ইউনিভার্সিটির ট্রাস্টি সদস্য অধ্যাপক ড. দেলোয়ার হোসেন ও বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট কামরুল ইসলাম।

গত বছরের মার্চে ব্রাহ্মণবাড়িয়া জেলায় ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া প্রতিষ্ঠার অনুমোদন দেয় সরকার। বতর্মানে বিশ্ববিদ্যালয়টির অনুমোদিত প্রোগ্রাম রয়েছে ৪টি। এগুলো হলো— বিএ ইন ইংলিশ, বিবিএস ইন সোশিওলোজি, বিবিএ ও এমবিএ। এছাড়া সিএসই ও ইইই প্রোগ্রাম অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ট্রেজারারের দায়িত্বে রয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন। বিশ্ববিদ্যালয়ের উদ্বোধন বিষয়ে তিনি বলেন, অনুমোদনের পর শিগগিরই বিভিন্ন অনুমোদনের কাজ সম্পন্ন করা হয়েছে। ইতোমধ্যে প্রায় ১৫ জন স্থায়ী শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া বেশ কয়েকজন জ্যেষ্ঠ অধ্যাপক চুক্তিভিত্তিক ও খন্ডকালীন শিক্ষক হিসেবে আমাদের সঙ্গে কাজ করবেন। আমাদের মূল লক্ষ্যই হলো— গুণগত উচ্চশিক্ষা নিশ্চিত করা।


সর্বশেষ সংবাদ