দ্বিতীয় মেয়াদে নর্থ সাউথের উপাচার্য অধ্যাপক আতিকুল

  © টিডিসি ফটো

বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথের (এনএসইউ) উপাচার্য হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. আতিকুল ইসলাম। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আগামী ৪ বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দিয়েছেন। রবিবার এ বিষয়ে একটি আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। উপাচার্য পদে প্রথম মেয়াদ আজই পূর্ণ করেছেন এ অধ্যাপক।

আদেশে বলা হয়েছে, ‘নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০-এর ৩১(১) ধারা অনুযায়ী নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে ড. আতিকুল ইসলামকে যোগদানের তারিখ হতে চার বছরের জন্য নিয়োগ প্রদানে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর সানুগ্রহ প্রদান করেছেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো।’

২০১৬ সালের ফেব্রুয়ারিতে রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগ পেয়ে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে প্রথম মেয়াদে যোগদান করেন অধ্যাপক আতিকুল ইসলাম। এর আগে অধ্যাপক আতিকুল ইসলাম অস্ট্রেলিয়ার এডিথ কোয়ান ইউনিভার্সিটিতে সহ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ইউনিভার্সিটি অব ক্যানবেরার বিজনেস অ্যান্ড গভর্নমেন্ট অনুষদের ডিন ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি অব সাউথ ওয়েলসে অধ্যয়ন করেন এবং ইউনিভার্সিটি অব সিডনি অস্ট্রেলিয়া থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।


সর্বশেষ সংবাদ