২১ ফেব্রুয়ারি উপলক্ষে ডিআইইউতে আলোচনা সভা

  © টিডিসি ফটো

অমর একুশে ফেব্রুয়ারি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ২টায় ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজের সহযোগী অধ্যাপক সিদ্দিক আলমের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের বনানী ক্যাম্পাস অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ভাষা শহীদদের স্মরণে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক রফিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক এবং অতিরিক্ত রেজিস্ট্রার শাহ আলম চৌধুরী। বিভাগের প্রধান এবং সহযোগী অধ্যাপক সিদ্দিকুর রহমান। ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ড. মিজানুর রহমান। সহযোগী অধ্যাপক বজলুর রহমানসহ আরো অনেকে।

সভার শুরুতে মহান ভাষা আন্দোলনে শহীদ ভাষা সৈনিক ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধের উপর নির্মিত ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার এবং ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. শাহ আলম চৌধুরী ‘চেতনায় একুশ নামে’ মূল নিবন্ধ উপস্থাপন করেন। তিনি বলেন, বাঙালী জাতির অস্তিত্বের ইতিহাসে ২১ এ ফেব্রুয়ারি একটি প্রতিশ্রুতির নাম, একটি অনুভূতির নাম। এই অনুভূতিকে আমাদের ধারণ করতে হবে। তিনি তুলে ধরেন ইতিহাসের জানা-অজানা সব তথ্য। তুলে ধরেন বাঙালী ও বাঙালী জাতির দীর্ঘ সংগ্রাম, ইতিহাস, ঐতিহ্য ও সমৃদ্ধির কথা।

সমাপনী বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কে এম মোহসিন উদ্দিন বলেন, জাতীয় চেতনার প্রতীক একুশে ফেব্রুয়ারির নিরাপত্তা ও মর্যাদার কথা বিবেচনা করে বিগত বছরগুলোর মতো এবারও শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সতর্কতা, ও ভাবগাম্ভীর্যের সঙ্গে পালন করা হবে। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ণ রাখতে সমন্বয় কমিটির সব কর্মসূচি সুষ্ঠুভাবে নিয়ম-শৃঙ্খলা বজায় রেখে বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।


সর্বশেষ সংবাদ