আইআইইউসি উপাচার্যকে সুপ্রিম কোর্টে তলব

আইআইইউসি উপাচার্য অধ্যাপক কে. এম গোলাম মহিউদ্দিন
আইআইইউসি উপাচার্য অধ্যাপক কে. এম গোলাম মহিউদ্দিন  © ফাইল ফটো

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) উপাচার্য অধ্যাপক কে. এম গোলাম মহিউদ্দিনকে তলব করেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। জানা গেছে, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সিদ্ধান্ত উপেক্ষা করে আইন বিভাগের এলএলবি কোর্সে ৫০ জনের বেশি শিক্ষার্থী ভর্তি করায় বেসরকারি বিশ্ববিদ্যালয়টির উপাচার্যকে আদালতে তলব করা হয়েছে।

আইন বিষয়ে উত্তীর্ণ শিক্ষার্থীদের বাংলাদেশ বার কাউন্সিল পরীক্ষায় অংশ নেওয়া সংক্রান্ত এক আবেদনের ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

আগামী রবিবার (২৩ ফেব্রুয়ারি) উপাচার্য অধ্যাপক কে. এম গোলাম মহিউদ্দিনকে আদালতে হাজির বলা হয়েছে। আদালতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে ছিলেন আইনজীবী জয়নুল আবেদীন।

প্রসঙ্গত, ইউজিসির সিদ্ধান্ত অনুযায়ী আইন বিভাগের এলএলবি কোর্সে ৫০ জনের বেশি শিক্ষার্থী ভর্তি করা যাবে না বলে সিদ্ধান্ত ছিল। তবে এই সিদ্ধান্ত পালন না করার প্রেক্ষাপটে বিশ্ববিদ্যালয়টির ৪৩ শিক্ষার্থী আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির জন্য বার কাউন্সিলের পরীক্ষা দিতে রেজিস্ট্রেশন কার্ড পাচ্ছিলেন না। এ কারণে পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন কার্ড পেতে শিক্ষার্থীরা হাইকোর্টে রিট করেন। হাইকোর্ট রুল দিয়ে তাদের রেজিস্ট্রেশন কার্ড দিতে ও পরীক্ষায় অংশ গ্রহণের সুযোগ দিতে বার কাউন্সিলকে নির্দেশ দেন। এই আদেশের বিরুদ্ধে বার কাউন্সিল আপিল বিভাগে আবেদন করে। এ বিষয়ে জানতে আজ আদালত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে তলব করেন।

উপাচার্য অধ্যাপক কে. এম গোলাম মহিউদ্দিনের দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, আমাদের পূর্বে একটা ভুল হয়েছিল। আমরা এলএলবি কোর্সে বেশি ছাত্র ভর্তি করিয়েছিলাম। একই কারণ দেখিয়ে এর আগেও অন্যান্য বিশ্ববিদ্যালয়কে জরিমানা করা হয়েছে। হয়তবা আমাদের ও এমনটি করতে পারে। তবে আমরা এখন থেকে এই কোর্সে ৫০ জনের বেশি ছাত্র ভর্তি করছি না।


সর্বশেষ সংবাদ