আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মানারাতে দোয়া ও আলোচনা সভা

  © টিডিসি ফটো

বেসরকারি বিশ্ববিদ্যালয় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের গুলশান ক্যাম্পাসের কর্ডোভা হলে এ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন প্রফেসর এম. হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. নজরুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক উপাচার্য ও এমআইইউ ট্রাস্টের সদস্য প্রফেসর ড. এম. উমার আলী, কোষাধ্যক্ষ হাফিজুল ইসলাম মিয়া, রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম, ইংরেজি বিভাগের ভারপ্রাপ্ত প্রধান ও সহযোগী অধ্যাপক আহমেদ মাহবুব-উল-আলম ও ইইই বিভাগের প্রধান কে.এম. আকতারুজ্জামান।

অনুষ্ঠানে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপর প্রবন্ধ উপস্থাপন করেন জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিস বিভাগের ভারপ্রাপ্ত প্রধান ও সহকারী অধ্যাপক মো. রফিকুজ্জামান রুমান।এছাড়া আলোচনায় অংশ নেন সেন্টার অফ জেনারেল এডুকেশনের সহকারী অধ্যাপক ড. মুহাম্মদ ওবায়দুল্লাহ।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. মো. নজরুল ইসলাম একুশে ফেব্রুয়ারিকে আমাদের জাতীয় জীবনে এক গৌরবময় ও তাৎপর্যপূর্ণ দিন উল্লেখ করে বলেন, আমাদের দামাল ছেলেরা একদিন যেভাবে মাতৃভাষা বাংলার অধিকার আদায় করেছিল সেভাবেই আজকে তাদের বিজাতীয় সংস্কৃতির অগ্রাসন ঠেকাতে আমাদের ছাত্র-ছাত্রীদের সোচ্চার হতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক এবং ভর্তি, জনসংযোগ ও ছাত্র বিষয়ক বিভাগের ভারপ্রাপ্ত প্রধান এএইচএম আবু সাঈদ, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক রোকেয়া সুলতানা, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা জামান, সেন্টার অফ জেনারেল এডুকেশনের সহকারী অধ্যাপক ড. সাবিহা সুলতানা প্রমুখ।