এসইউবিতে ইংরেজি দক্ষতা ও উন্নয়ন বিষয়ক কর্মশালা

  © টিডিসি ফটো

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি) এবং ব্রিটিশ কাউন্সিলের যৌথ উদ্যোগে বিদেশে উচ্চশিক্ষা গ্রহণ এবং শ্রেণিকক্ষে পাঠদানের ক্ষেত্রে শিক্ষকদের ইংরেজি দক্ষতা ও উন্নয়ন বিষয়ক এক কর্মশালার আয়োজন করা হয়েছে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বিজয় ক্যাম্পাসের স্কলার্স ইন মিলনায়তনে এই কর্মশালা অুষ্ঠিত হয়।

এসইউবির উপাচার্য অধ্যাপক এম. শাহজাহান মিনার সভাপতিত্ব কর্মশালায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এসইউবির প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ারুল কবির ও পরিচালক (সিডিসি) আবু তাহের খান এবং ব্রিটিশ কাউন্সিলের হেড অব বিজনেস সারওয়াত রেজা।

এসইউবি উপাচার্য অধ্যাপক এম. শাহজাহান মিনা বলেন, আগামী ৫ বছরের মধ্যে এসইউবিকে দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি, যার অন্যতম মানদণ্ড হবে গুণগত মানসম্পন্ন শিক্ষা। আর শিক্ষার সে গুণগত মান প্রতিষ্ঠার লক্ষ্যে শিক্ষকদের পাঠদান কার্যক্রমে বর্ধিত দক্ষতা আনয়নের লক্ষ্য নিয়েই ইংরেজি দক্ষতার মানোন্নয়ন বিষয়ক এ কর্মশালার আয়োজন করা হয়েছে। তিনি আরো বলেন, ভালো স্নাতক তৈরির জন্য ভালো শিক্ষক নিয়োগের কোনো বিকল্প নেই। শিক্ষকদের প্রশিক্ষণ ও ধারাবাহিক অধ্যয়নের বিষয়টির উপরও তিনি সবিশেষ গুরুত্ব আরোপ করেন।

ব্রিটিশ কাউন্সিলের হেড অব বিজনেস সারওয়াত রেজা বলেন, দেশের শীর্ষস্থানীয় সীমিত সংখ্যক বিশ্ববিদ্যালয়ের সাথে তারা এ কার্যক্রম শুরু করেছেন যার মধ্যে এসইউবি অন্যতম এবং এ সু্যোগ সৃষ্টির জন্য তিনি এসইউবিকে ধন্যবাদ জানান। তিনি এসইউবিতে আইইএলটিএস (IELTS) পরীক্ষা কেন্দ্র স্থাপনেরও আশ্বাস প্রদান করেন।

কর্মশালাটি পরিচালনা করেন ব্রিটিশ কাউন্সিলের বিজনেস পারস্যুট অফিসার উম্মে আয়শা মাসজুদা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এসইউবির ডিন (পাবলিক হেলথ) অধ্যাপক ড. নওজিয়া ইয়াসমিন, অধ্যাপক ড. শাকের আহমেদ, অধ্যাপক ড. আনিস আলম সিদ্দিকী, সহযোগী অধ্যাপক মো. আজগর আলী প্রমুখ।কর্মশালায় এসইউবির বিভিন্ন বিভাগের ৮৫ জন সহকারী অধ্যাপক ও প্রভাষক যোগদান করেন এবং বিভিন্ন পর্যায়ের আলোচনায় অংশ নেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ