হল ছাড়ছেন শিক্ষার্থীরা, রাত ৯টায় বিদ্যুৎ-পানির লাইন বন্ধ

  © টিডিসি ফটো

এক ছাত্রকে মারধরের ঘটনায় সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীদের মুখোমুখি অবস্থানের প্রেক্ষিতে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে আজ বুধবার (২৯ জানুয়রি) রাত ৯টার মধ্যে ছাত্রদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার কর্নেল মুহাম্মাদ কাশেম পিএসসি স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এদিকে, দিনব্যাপী সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীদের মুখোমুখি অবস্থানের ফলে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করে। এসময় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। তবে বিকালে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার পর পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসে।

রাত ৭টার দিকে কর্তৃপক্ষ জানিয়েছে, ৯টার পর হলের বিদ্যুৎ এবং পানির লাইন বন্ধ করে দেয়া হবে। এজন্য দুটি হলের ছাত্রদের ৯টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। এসময় যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সিন্ডিকেট মেম্বাররা হলের সামনে অবস্থান করেন। সঙ্গে বিপুল সংখ্যক পুলিশও মোতায়েন ছিল।

রাত ৭টার পর সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রশাসনের নির্দেশনা অনুযায়ী ব্যাগপত্র গুছিয়ে হল ছাড়ছেন শিক্ষার্থীরা। প্রশাসনের এ সিদ্ধান্তের কারণে এসময় অনেকের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করে।

রাতে বিশ্ববিদ্যালয়ের সাইন্সেস অফ হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. নাজমূল হক নদভী সাংবাদিকদের বলেন, দুপুরের দিকে ক্যাম্পাসে ছাত্রদের দুটি গ্রুপ মুখোমুখি হয়। যেহেতু তারা সবাই আমাদের ছাত্র, তাই কারও ক্ষতি হোক সেটা এটা আমরা চাই না। এজন্য জরুরি সিন্ডিকেট মিটিং ডেকে বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, ৯টার মধ্যে সব ছাত্র হল ত্যাগ করবে। ৯টার পরপরই বিদ্যুৎ এবং পানির লাইন বন্ধ করে দেয়া হবে। একই সঙ্গে হলগুলোতে প্রশাসনের পক্ষ থেকে সিলগালা করে দেয়া হবে।


সর্বশেষ সংবাদ