অনির্দিষ্টকালের জন্য বন্ধ আইআইইউসিসি

  © টিডিসি ফটো

এক ছাত্রকে মারধরের ঘটনায় সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীদের মুখোমুখি অবস্থানে ফলে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)। আজ বুধবার (২৯ জানুয়রি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার কর্নেল মুহাম্মাদ কাশেম পিএসসি দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, রেজিস্টার কর্নেল মুহাম্মাদ কাশেম পিএসসি স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনিবার্য পরিস্থিতির কারণে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের স্নাতক এবং স্নাতকোত্তর প্রোগ্রামের সমস্ত শ্রেণীর কার্যক্রম বন্ধ থাকবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ আদেশ কার্যকর থাকবে।

একই সময়ে জরুরি আরেক বিজ্ঞপ্তিতে বলা হয়, রাত ৯টার মধ্যে আবাসিক শিক্ষার্থীদের (ছেলেদের) হল ছেড়ে যেতেও নির্দেশ দেওয়া হয়েছে। তবে বিদেশী শিক্ষার্থীরা এর আওতায় মুক্ত থাকবে।

এর আগে সকাল থেকে বিভিন্ন সময় ছাত্র শিক্ষক নির্যাতনের প্রতিবাদে ক্যাম্পাসে জড়ো হন সাধারণ শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর স্মারকলিপি দিতে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের বাঁধা দেন। সেখানে উভয়পক্ষের মধ্যে ধস্তাধস্তি ও বাকবিতণ্ডার ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

হামলার বিচারের বিষয়ে আইআইইউসির উপাচার্য অধ্যাপক কে. এম গোলাম মহিউদ্দীন বলেন, আমাদের একটি প্রসিডিওর আছে। প্রক্টরিয়াল টিম থেকে প্রতিবেদন পাওয়ার পর আমরা সিন্ডিকেট মিটিংয়ে এই বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করব। ঘটনার সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, ছাত্রলীগের নাম ব্যবহার করে সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের ওসমান (রা.) হলে রড, লাঠি ও স্ট্যাম্প দিয়ে বেধড়ক পেটানো হয় আদনান নামের এক শিক্ষার্থীকে। নির্যাতনের শিকার ওই শিক্ষার্থী কুরআনিক সাইন্সেস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের দ্বিতীয় সেমিস্টারের ছাত্র। আর মারধরে অংশ নেন ছাত্রলীগের নেতাকর্মী উ চো মারমা, রবিউল ইসলাম রনি, শফিউল ইসলাম, অনিক ও মৃদুল।


সর্বশেষ সংবাদ