আইআইইউসিতে ছাত্রলীগের হাতে শিক্ষক লাঞ্ছিত, প্রতিবাদে মানববন্ধন

  © টিডিসি ফটো

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ‘ইইই’ বিভাগের চেয়ারম্যানকে লাঞ্ছিত করা ঘটনায় প্রতিবাদ কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। গত ৭ জানুয়ারি এ ঘটনা ঘটে।

ওই ঘটনার প্রতিবাদে হামলাকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে শাস্তির দাবিতে আজ বুধবার (২৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা মানবন্ধনের আয়োজন করেন। তাদের হাতে বিভিন্ন প্রতিবাদ সংবলিত প্লাকার্ড দেখা যায়। এর মধ্যে ‘সন্ত্রাসী ছাত্র হতে পারে না’, ‘নিরাপদ ক্যাম্পাস চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিজ’ লেখা সংবলিত প্লাকার্ড রয়েছে।

প্রসঙ্গত গত ৭ জানুয়ারী (মঙ্গলবার) দুপুরে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের চেয়ারম্যানের সাথে ছাত্রলীগের উ চো মারমাসহ একাধিক কর্মী খারাপ আচরণ করেন। ওই শিক্ষকের সাথে গালিগালাজ, বাকবিতন্ডা ও অশালীন আচরণ করে এবং নানাবিধ হুমকি প্রদান ও শারীরিকভাবে লাঞ্ছিত করে।

এছাড়া বিভিন্ন সময় তারা অ্যাকাডেমিক কার্যক্রমে অনৈতিকচাপ প্রয়োগ করে আসছিলো। সামাজিক যোগাযোগমাধ্যমে ওই বিভাগের চেয়ারম্যানের নামে বিভিন্ন আপত্তিকর পোস্ট দিয়ে আসছিলো তারা।

গত বছরের এপ্রিল মাসেও তারা বিভাগে হামলা ও ভাংচুর চালায়। ওই ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন দোষীদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করার লিখিত আশ্বাস দিলেও তার দৃশ্যমান কোন পদক্ষেপ নেয়নি বলে তারা অভিযোগ করেন।


সর্বশেষ সংবাদ