ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  © টিডিসি ফটো

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে চারদিন ধরে পালিত হচ্ছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অষ্টাদশ প্রতিষ্ঠাবার্ষিকী। আজ শুক্রবার (২৪ জানুয়ারি) ছিল এ আয়োজনের তৃতীয় দিন। বিশ্ববিদ্যালয়ে স্থায়ী ক্যাম্পাস আশুলিয়ার স্বাধীনতা মিলনায়তনে আয়োজিত তৃতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেতা ফজলুর রহমান বাবু।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহবুব উল হক মজুমদার, ব্যবসায় ও উদ্যোক্তাবৃত্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মাসুম ইকবাল, স্থায়ী ক্যাম্পাসের ডিন অধ্যাপক ড. মোস্তফা কামালসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে খোন্দকার ইব্রাহিম খালেদ বলেন শিক্ষার্থীদেরকে স্বাধীনতার মূলমন্ত্র হৃদয়ে ধারণ করে দেশকে উন্নতির পথে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান। শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, ‘তোমরাই দেশের ভবিষ্যৎ। তোমাদের হাত দিয়েই গড়ে উঠবে দেশ। তাই যত পারো উদ্যোক্তা হও। কারণ, উদ্যোক্তারাই পারে দেশকে দ্রুত উন্নতির শিখরে নিয়ে যেতে।’ বিশেষ অতিথির বক্তব্যে ফজলুর রহমান বাবু বলেন, ‘সফল হওয়ার চেয়ে স্বার্থক হওয়া জরুরি। জীবনের স্বার্থকতা নিহিত থাকে দেশ ও জাতির কল্যাণের মধ্যে। তোমরা তোমাদের মেধা, যোগ্যতা ও শ্রম দিয়ে দেশ ও জাতিকে আন্তর্জাতিক পরিমণ্ডলে তুলে ধরো।’

সভাপতির বক্তব্যে ড. মো. সবুর খান বলেন, ‘নিজের ক্যারিয়ারের উন্নয়নের জন্য নিজের দক্ষতা বাড়ানোর বিকল্প নেই। তরুণদেরকে তাই ছাত্রাবস্থাতেই পড়াশোনার পাশাপাশি বিভিন্ন বিষয়ে নিজের দক্ষতা তৈরি করতে হবে।’

গত ২২ জানুয়ারি থেকে চার দিনব্যাপী ‘১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী’ উৎসব উদযাপন করছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। উৎসবের প্রথম দিন (২২ জানুয়ারি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উদযাপনের অংশ হিসেবে ১০০টি ঘুড়ি উড়িয়ে ‘১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী’ উৎসব উদযাপনের উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ