ফের লাঞ্ছিত আইআইইউসি শিক্ষক, বন্ধ ঘোষণা ইইই বিভাগ

  © টিডিসি ফটো

শিক্ষক লাঞ্ছনার ঘটনায় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সব ধরণের অ্যাকাডেমি কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে বিভাগের শিক্ষকবৃন্দ। বিভাগীয় চেয়ারম্যান ড. মুহাম্মাদ শামিমুল হক চৌধুরী লাঞ্ছনার ঘটনায় এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন তারা।

বুধবার (০৮ জানুয়ারি) বিভাগের শিক্ষকদের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। এরপর ক্লাস বর্জনের ঘোষণা দিয়ে নোটিশ প্রকাশ করেন শিক্ষকরা।

নোটিশে বলা হয়েছে, গত (০৭ জানুয়ারি) মঙ্গলবার দুপুর নাগাদ ওই বিভাগের চেয়ারম্যানের সাথে বেশ কয়েকজন উশৃঙ্খল ছাত্র গালিগালাজ, বাকবিতণ্ডা ও অশালীন আচরণ করে এবং নানাবিধ হুমকি প্রদান ও শারীরিকভাবে লাঞ্ছিত করে। একই সঙ্গে বিভিন্ন সময় তারা অ্যাকাডেমিক কার্যক্রমে অনৈতিকচাপ প্রয়োগ করে আসছিলো।

প্রসঙ্গত, গত বছরের এপ্রিল মাসে এ ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থীরা ওই বিভাগে হামলা ও ভাংচুর করে। হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার লিখিত আশ্বাস দিলেও তার দৃশ্যমান কোন পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ ভুক্তভোগীদের।

চলমান এসব ঘটনার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের শিক্ষকরা নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত সকল ধরনের একাডেমিক কার্যক্রম থেকে বিরত রাখতে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছেন।

ড. মুহাম্মাদ শামিমুল হক চৌধুরী জানিয়েছেন, ক্লাস চলাকালীন সময়ে আমাদের বিভাগের ছাত্রদেরকে ক্লাস থেকে বের করে দেওয়ার চেষ্টা করা হয়েছে। এসময় তারা আমার সাথে বাকবিতণ্ডা শুরু করে। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থীদের হাতে লাঞ্ছনার শিকার হন বিভাগীয় চেয়ারম্যান। এছাড়া তার সন্তানদের স্কুলে যাওয়া নিয়েও অভিযুক্ত শিক্ষার্থীদের কারণে অনিরাপদ বলে অভিযোগ করেছেন।


সর্বশেষ সংবাদ