ইউল্যাবে চলছে মুক্তিযুদ্ধের ওপর পুস্তক ও আলোকচিত্র প্রদর্শনী

  © সংগৃহিত

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) গ্রন্থাগারে শহীদ বুদ্ধিজীবী, বীরশ্রেষ্ঠ ও মুক্তিযুদ্ধের ওপর দুই দিনব্যাপী এক পুস্তক ও আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামকে সঙ্গে নিয়ে মঙ্গলবার সকালে এ প্রদর্শনীর উদ্বোধন করেন ইউল্যাবের উপাচার্য অধ্যাপক এইচ এম জহিরুল হক।

সভার শুরুতেই শহীদদের প্রতি শ্রদ্ধা ও স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে ইউল্যাব সংস্কৃতি সংসদের পরিবেশনায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সভা শুরু হয়। তখন মুক্তিযুদ্ধের ওপর এক বিশেষ প্রামাণ্যচিত্র দেখানো হয়। ইউল্যাব সংস্কৃতি সংসদের দুই সদস্য মুক্তিযুদ্ধের ওপর কবিতা ও গান পরিবেশন করেন।

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউল্যাব স্কুল অব বিজনেস’র অধ্যাপক ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান। এতে স্বাগত বক্তব্য দেন ইউল্যাবের উপাচার্য অধ্যাপক এইচ এম জহিরুল হক।

ইউল্যাবের উপ-উপাচার্য সামসাদ মর্তুজা, ট্রেজারার অধ্যাপক মিলন কুমার ভট্টাচার্য ও রেজিস্ট্রার অধ্যাপক আখতার আহমেদ, বিভিন্ন বিভাগের প্রধানসহ শিক্ষক-কর্মকর্তা ও ছাত্রছাত্রীরাও সভায় উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ