এআইইউবিতে চমক দেখালেন ফেমিনা

কামারুম মুনিরা ফেমিনা
কামারুম মুনিরা ফেমিনা  © টিডিসি ফটো

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (এআইইউবি) থেকে এমবিএতে চমকপ্রদ ফলাফলের জন্য ডিনস অ্যাওয়ার্ড লাভ করেন কামারুম মুনিরা ফেমিনা। তার হাতে এই গৌরবোজ্জ্বল স্বীকৃতির সনদ তুলে দেন বিজনেস স্কুলের ডিন ড. চার্লস ক্যারিলো ভিলানোভা।

কামারুম মুনিরা ফেমিনা বগুড়া গভ. গার্লস হাই স্কুল থেকে মাধ্যমিক এবং বগুড়া গভ. আজিজুল হক কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে এআইইউবি থেকে কৃতিত্বের সাথে কম্পিউটার সাইন্সে স্নাতক সম্পন্ন করেন। এরপরেই তিনি এআইইউবিতে এমবিএতে ভর্তি হন। স্নাতকোত্তর পর্যায়ে এআইইউবিতে মাস্টার্স অব বিজনেজ স্টাডিজ বিভাগে সর্বোচ্চ ফল অর্জন করে মেধার স্বাক্ষর রাখেন। কম্পিউটার সাইন্স ডিপার্টমেন্ট থেকে এমবিএতে এসে এমন রেজাল্ট করা মোটেও সহজ ছিলো না ফেমিনার জন্য। আর সেই কঠিন কাজটি করে দেখালেন ফেমিনা।

এই স্বপ্ন ছোঁয়া মেয়েটি চাকরি প্রার্থী নয় বরং চাকরিদাতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য তৈরি হচ্ছেন শৈশব থেকেই। এজন্য তিনি নিয়েছেন নানা ধরনের উদ্যোগ। স্নাতকোত্তর অধ্যয়নরত অবস্থাতেই তিনি নিজেকে সম্পৃক্ত রেখেছেন নানা বিশ্বসবিদ্যালয়ের নানা ধরনের এক্সট্রা কারিকুলার এক্টিভিটিসে। ছোটবেলা থেকেই তার স্বপ্ন ছিলো গরীব দুঃখী সুবিধাবঞ্চিত মানুষের জন্য কিছু করা। আর সেভাবেই নিজেকে প্রস্তুত করছেন। একজন সফল উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত হয়ে সুবিধাবঞ্চিত মানুষের জন্য কিছু করতে চান।

কামারুম মুনিরা ফেমিনা তার এই ডিনস অ্যাওয়ার্ড অর্জন নিয়ে বলেন, ‘আমার পরিবার বিশেষ করে মামনির অকুন্ঠ সমর্থন আমাকে এতদূর নিয়ে এসেছে। ফেমিনা তার সামাজিক উদ্যোগগুলো সফল করেতে সবার সহযোগিতা ও দোয়া কামনা করেন।