ইউজিসির সঙ্গে বৈঠক

আইনের সময়োপযোগী সংস্কার চায় বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহর সঙ্গে মতবিনিময় করছেন বেসরকারি বিশ্ববিদ্যালয় উদ্যোক্তারা
ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহর সঙ্গে মতবিনিময় করছেন বেসরকারি বিশ্ববিদ্যালয় উদ্যোক্তারা  © টিডিসি ফটো

উচ্চশিক্ষা সংক্রান্ত বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি। সভায় বেসরকারি বিশ্ববিদ্যালয় আইনের সময়োপযোগী সংস্কারের জন্য সরকারের প্রতি আহবান জানান সমিতির নেতারা। 

বৃহস্পতিবার ইউজিসিতে অনুষ্ঠিত এ সভায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তারা বলেন, অর্থনৈতিক রূপান্তরের অন্যতম অনুঘটক প্রশিক্ষিত জনগোষ্ঠী। দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো বছরে প্রায় এক লাখ গ্র্যাজুয়েট তৈরি করে জাতির এই ঐতিহাসিক বিবর্তনে বিশেষ ভূমিকা রাখছে। তাই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রার এই সন্ধিক্ষণে বেশ কিছু সমস্যার সমাধান উচ্চ শিক্ষা সংক্রান্ত আইনের সময়োচিত সংস্কারের মাধ্যমে করা সম্ভব। এ ক্ষেত্রে সরকারি সহযোগিতা অপরিহার্য। এ সময় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মান উন্নয়নে অংশীজনদের সঙ্গে নিয়মিত মতবিনিময় করার ওপর গুরুত্বারোপ করা হয় । 

বৈঠকে ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক কাজী  শহীদুল্লাহ, বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেন, কাজী নাবিল আহমেদ, নজরুল ইসলাম বাবু, ইউজিসি সদস্য অধ্যাপক আখতারুজ্জামান, বিশ্ববিদ্যালয় সমিতির ভাইস-চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী, অধ্যাপক শফিক আহমেদ সিদ্দিক, সেক্রেটারি জেনারেল বেনজীর আহমেদ, মঈন উদ্দিন চিশতি ও ড. কাজী আনিস আহমেদ অংশ নেন।


সর্বশেষ সংবাদ