নর্থ সাউথ ছাত্রী মৌলীকে শেষ বিদায় এলাকাবাসীর

  © সংগৃহীত

সড়ক দুর্ঘটনায় নিহত বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথের ছাত্রী ও ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের সাবেক ছাত্রীবিষয়ক সম্পাদক ফারমিন আক্তার মৌলির (২৩) জানাজা সম্পন্ন হয়েছে। বুধবার (১১ ডিসেম্বর) বেলা সোয়া ২টায় পিরোজপুরের নাজিরপুর উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে তার প্রথম জানাজা ও পরে উপজেলার আমতলা মাদ্রাসা মাঠে তার দ্বিতীয় জানাজা  অনুষ্ঠিত হয়েছে। এরপর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

ফারমিন আক্তার মৌলিকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে এবং জানাজায় অংশ নিতে মানুষের ঢল নেমেছে। এর আগে মঙ্গলবার তিনি ঢাকা থেকে গোপালগঞ্জ নেমে মোটরসাইকেলে করে পিরোজপুরের নাজিরপুর ফেরার পথে রাত ৮টার দিকে এ দুর্ঘটনায় মারা যান।

নিহত ফারমিন মৌলি নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন খানের দ্বিতীয় কন্যা। তিনি জেলা ছাত্রলীগেরও সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা মুক্তিযোদ্ধা মঞ্চের সভাপতি ছিলেন।

পরিবার সূত্র জানায়, বিকালে তিনি ঢাকা থেকে বাসে করে নাজিরপুরের উদ্দেশ্যে রওনা হয়ে রাজনৈতিক কাজে গোপালগঞ্জে নামেন। পরে সেখান থেকে মো. রাকিবুল হাসান নামে তার এক আত্মীয়কে ফোন করে নিয়ে তার সঙ্গে করে নাজিরপুরের উদ্দেশ্যে রওনা হন। পথে তিনি শীতের পোশাক পরতে নামেন।

তাকে বহন করা মোটরসাইকেলচালক রাকিবুল হাসান জানান, নাজিরপুর-ঢাকা মহসড়কের বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার কুইনা বাসস্ট্যান্ডের কাছে মুক্তিযোদ্ধা ইস্রাফিল ভুঁইয়ার বীর নিবাসসংলগ্ন রাস্তার পাশে মোটরসাইকেল রেখে প্রকৃতির ডাকে সাড়া দিতে যান। আর তখন মৌলি মাথায় শীতের মাফলার পেঁচাচ্ছিলেন।

হঠাৎ দেখি একটি অ্যাম্বুলেন্স ও মাহেন্দ্র যাচ্ছিলো। আর এ সময় মৌলির একটি চিৎকারের শব্দ শুনে ফিরে দেখি রাস্তার ওপর গুরুতর আহত হয়ে পড়ে আছে ফারমিন মৌলি। পরে স্থানীয়দের সহায়তায় টুঙ্গিপাড়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু বলে ঘোষণা করেন।

নিহত ফারমিন মৌলির পিতা নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোশারেফ হোসেন খান জানান, মৌলি ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স শেষ পর্বের পরীক্ষা দিয়ে ওই দিন নাজিরপুরের বাসায় ফিরছিলেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে নিজ নিজ ফেসবুক আইডিতে বিবৃতি দিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ. ম রেজাউল করিম। কেন্দ্রীয় ছাত্রলীগের দফতর সম্পাদক মো. আহসান হাবিব স্বাক্ষরিত একটি বিবৃতিতে শোক প্রকাশ করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, পিরোজপুর পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, জেলা ছাত্রলীগ, উপজেলা আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগ।

 


সর্বশেষ সংবাদ