চট্টগ্রাম নগরীতে মারধরের শিকার আইআইইউসি’র বাসগামী শিক্ষার্থীরা!

  © প্রতীকী ছবি

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চট্টগ্রাম নগরীর বাইপাস এলাকায় একটি লরির চালকের সঙ্গে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রামের (আইআইইউসি) একটি বাসের হেলপারের সঙ্গে বাগবিতন্ডায় জড়িয়ে পড়েন। এ ঘটনাকে কেন্দ্র করে ওই বাসের কয়েকজন শিক্ষার্থী মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মাইলের মাথাগামী শিক্ষার্থীদের একটি বাসে এ ঘটনা ঘটে। 

ভুক্তভোগী শিক্ষার্থী সূত্রে জানা যায়, সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মাইলের মাথাগামী শিক্ষার্থীদের বাসটি চট্টগ্রাম নগরীর বাইপাস এলাকা আসলে জ্যামে আটকা পড়েন। এসময় তুচ্ছ ঘটনা নিয়ে রাস্তায় থাকা একটি লরির চালকের সঙ্গে ওই বাসের হেলপারের বাগবিতন্ডায় জরিয়ে পড়েন। একপর্যায়ে লরির চালক গাড়ি থেকে নেমে এসে ওই হেলপারকে মারধর শুরু করেন। তখন বাসে থাকা কিছু ছাত্র তাদের মারামারি ঠেকাতে গেলে তাদেরকেও মারধর করেন এবং ওই চালক বলতে থাকেন বাইপাস এলাকায় বিশ্ববিদ্যালয়ের বাস আসে কি করে? একপর্যায়ে তাদের হট্টগোলের মধ্যে বাসে থাকা অন্য ছাত্ররা নেমে আসলে ওই লরির চালক পালিয়ে যায়।

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানান, ঠিক ওই সময় ঘটনাস্থলে সিভিল ড্রেসে আইন-শৃঙ্খলা বাহিনীর কিছু সদস্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে উপস্থিত শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ করে। এ ঘটনায় সবাই নিরাপদে চলে আসতে পারলেও বাসের চালক-হেলপারসহ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। এদিকে, ওই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে একধরণের চাপা ক্ষোভ বিরাজ করছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং ট্রান্সপোর্ট ডিভিশনের ডিরেক্টর ইনচার্জের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তারা কিছু জানেন না বলে এ প্রতিবেদককে জানিয়েছেন।


সর্বশেষ সংবাদ