৪৮ ঘন্টার আলটিমেটাম স্টামফোর্ড শিক্ষার্থীদের (ভিডিও)

বেসরকারি স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যার বিচার দাবিতে ক্যাম্পাসে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করছেন সহপাঠী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ৪৮ ঘন্টার মধ্যে হত্যার রহস্য উন্মোচন না হলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন তারা।

আজ রোববার দুপুরে ক্যাম্পাসে অবস্থান করে প্রতিবাদ জানায় শিক্ষার্থীরা। রুম্পার হত্যাকারীদের কঠোর শাস্তি দাবি করেন তারা। ঘটনার চার দিনেও এই হত্যা রহস্য সম্পর্কে কোনও তথ্য না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন শিক্ষার্থীরা। ৪৮ ঘন্টার মধ্যে রহস্য উন্মোচন না হলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন সাধারণ শিক্ষার্থীরা।

গত বুধবার রাতে রাজধানীর সিদ্ধেশ্বরীর সার্কুলার রোডের দুটি ভবনের মাঝখান থেকে রুম্পার লাশ উদ্ধার করে পুলিশ। তার গ্রামের বাড়ি ময়মনসিংহ সদর উপজেলার বিজয়নগর গ্রামে। তার পরিবার মালিবাগের শান্তিবাগে বাসায় ভাড়া থাকত। রুম্পার বাবা মো. রুককুন উদ্দিন হবিগঞ্জ জেলার পুলিশ ফাঁড়ির পরিদর্শক। মা নাহিদা আক্তার পারুল গৃহিণী। এক ভাই ও এক বোনের মধ্যে রুম্পা বড়।

পুলিশের ধারণা, পুরুষ হোস্টেলের একটি কক্ষে রুম্পাকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় বৃহস্পতিবার রমনা মডেল থানায় পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। তবে রুম্পার মৃত্যুর রহস্য এখনও অজানা। কারণ উদঘাটনে পিবিআই, ডিবি এবং সিআইডি আলাদাভাবে তদন্ত কাজ চালাচ্ছে।


সর্বশেষ সংবাদ