এক সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থীর লাশ

রুম্পা-টুম্পা-শুভ
রুম্পা-টুম্পা-শুভ  © টিডিসি ফটো

সপ্তাহ না ঘুরতেই দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন মেধাবী শিক্ষার্থী লাশ হয়েছে। তবে এই তিন শিক্ষার্থীর মধ্যে সবচেয়ে রহস্যজনক মৃত্যু হলো গত বৃহস্পতিবার রাতে বেসরকারি স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্রী রুবাইয়াত শারমিন রুম্পার মৃত্যু। যার রহস্য উদঘাটনে সচল রয়েছেন তদন্ত সংশ্লিষ্টরা। এ ঘটনায় গত বুধবার রাতে তার লাশ সনাক্ত করা হয়।পরে হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে শুক্রবার স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি ক্যাম্পাস ও এর আশপাশ এলাকায় উত্তাল হয়ে উঠে একই সঙ্গে বিক্ষোভ সমাবেশ করেছেন শিক্ষক শিক্ষার্থীরা।

কানিজ ফাতেমা টুম্পা খুন

এর আগে ২৮ নভেম্বর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছাত্রী কানিজ ফাতেমা টুম্পা রাজধানীর কুড়িল চৌরাস্তা এলাকায় খুমাদকাসক্ত স্বামীর ছুরিকাঘাতে ন হয়। দীর্ঘদিন প্রেমের সম্পর্ক থেকে ভালোবাসার মানুষটিকে বিয়ে করেছিলেন কানিজ ফাতেমা টুম্পা। বিয়ের দুই মাস যেতে না যেতেই বয়ফ্রেন্ডের ভয়ংকর রূপ দেখলেন টুম্পা। তার বয়ফ্রেন্ড আগে থেকেই মাদকাসক্ত ছিলেন। বিয়ের পর তার মাদকের নেশা আরও বেড়ে যায়। কারণে অকারণে শুরু হয় নির্যাতন। অতিষ্ট হয়ে বাবা-মায়ের কাছে যাওয়ার পথে স্বামীর ছুরিকাঘাতে নিহত হয়েছেন তিনি।

জানা যায়, বাবার বাড়িতে ফিরে যাওয়ার পথে কুড়িল চৌরাস্তা এলাকায় পেছন থেকে টুম্পার পিঠে ছুরিকাঘাত করেন স্বামী রবিন। তাকে উদ্ধার করে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে রাতেই তাকে ঢামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। সেখানে তার মৃত্যু হয়।

সোনারগাঁ ইউনিভার্সিটির সাইফুল ইসলাম শুভ।

এছাড়া গত ৪ ডিসেম্বর বেসরকারি বিশ্ববিদ্যালয় সোনারগাঁ ইউনিভার্সিটির আইন বিভাগের ছাত্র সাইফুল ইসলাম শুভ সেমিস্টার ফি যোগাড় করতে না পেরে আত্মহত্যা করেন।

জানা যায়, রাজধানীর শ্যামলীর একটি মেসে থেকে পড়াশোনা করতেন তিনি। টিউশনি করে পড়াশোনার খরচ চালাতেন নিম্ন মধ্যবিত্ত ঘরের সন্তান শুভ। তবে বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা করতে গিয়ে স্ট্যাটাস মেইনটেইন ও সেমিস্টার ফি যোগান দিতে গিয়ে বিপাকে পড়ে যান তিনি। সেমিস্টার ফি ম্যানেজ করতে করতে যেন হাঁপিয়ে উঠেছিলেন শুভ। কুলিয়ে উঠতে না পেরে অবশেষে নিজের প্রাণটাই দিয়ে দিলেন শুভ। গত ৪ ডিসেম্বর বুধবার সন্ধ্যায় মেস থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। সিলিং ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন তিনি। শুভ রাজধানীর সোনাগাঁ ইউনিভার্সিটির ছিলেন।

 

 


সর্বশেষ সংবাদ