ইউআইইউতে আন্তর্জাতিক স্নায়ু বিজ্ঞান বিষয়ক কর্মশালা

  © টিডিসি ফটো

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইউ) এইমস ল্যাবের আয়োজনে ৪ থেকে ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হচ্ছে দ্বিতীয় আইবিআরও - এপিআরসি বাংলাদেশ এসোসিয়েট স্কুল অফ নিউরোসায়েন্সঃ ফান্ডামেন্টাল অফ নিউরোসায়েন্স, নিউরাল ডিজঅর্ডারস এবং নিউরাল ইঞ্জিনিয়ারিং নামক কর্মশালা।

কর্মশালাটি স্পন্সর করছে ইন্টারন্যাশনাল ব্রেইন রিসার্চ ইন্সটিটিউট (আইবিআরও)। পাঁচ দিনব্যাপী এই কর্মশালায় থাকছে ২০টি লেকচার, লাইভ ডেমো আর একটি মিনি কনফারেন্স। এই কর্মশালা বাংলাদেশ ও এশিয়ার নিউরোসায়েন্স বা স্নায়ু বিজ্ঞান সংক্রান্ত রোগের নিরাময় ও গবেষণায় যুক্ত সবার জন্য এক মিলনমেলা।

বুধবার (০৪ ডিসেম্বর) ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ অধ্যাপক ডা. শুভগত চৌধুরী, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোফিজুর রহমান এবং ইউআইইউ বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ ডিন অধ্যাপক ড. রাকিবুল মোস্তফা।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ প্রধান অতিথির বক্তব্যে বলেন, এই কর্মশালা নিউরোসায়েন্স চিকিৎসা এবং গবেষণার দার উম্মোচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

৫ দিনব্যাপী কর্মশালার ক্লিনিকাল ডেমো অনুষ্ঠিত হবে ৬ ডিসেম্বর এবং সিম্পোজিয়ামের মধ্য দিয়ে কর্মশালার সমাপনী অধিবেশন হবে ডিসেম্বর ৮ তারিখে।

মোট ৭টি দেশের ১০০ জনের অধিক আবেদনকারীর মধ্য থেকে নির্বাচিত ৩০ জন অংশগ্রহণকারীর ভ্রমণ, অবস্থান ও আনুষঙ্গিক সমস্ত ব্যয় নির্বাহ করবে আইবিআরও। আর প্রশিক্ষক হিসেবে রয়েছেন ৫টি দেশের ১১ জন বিশ্বখ্যাত বিশেষজ্ঞগন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ