শিক্ষার্থীদের আলোকিত মানুষ হওয়ার শিক্ষা গ্রহণ করতে হবে: প্রতিমন্ত্রী (ভিডিও)

দেশের শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলবে, সোনার বাংলার সোনার ছেলে হিসেবে গড়ে তুলবে এমন শিক্ষা গ্রহণ করার কথা বলেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা: মো: মুরাদ হাসান।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) বিকেলে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সোবহানবাগ ক্যাম্পাসের ৭১ মিলানায়তনে ড্যাফোডিল টেকনিক্যাল ইন্সটিটিউট-এর ২০১৯-২০ শিক্ষাবর্ষের ৪র্থ ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শিক্ষার্থীদের ইতিহাস বিকৃতির বিষয়ে সতর্ক থাকতে হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ৩০ লক্ষ শহীদদের রক্তের বিনিময়ে আমাদের অর্জিত স্বাধীনতা। এর ইতিহাস যেন কেউ বিক্রিত করতে না সে দায়িত্ব শিক্ষার্থীদেরই নিতে হবে। আমরা যেন এমন শিক্ষা গ্রহণ না করি যে শিক্ষা আমাদের পূর্ণাঙ্গ মানুষ হিসেবে গড়ে না তোলে।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা অনেক বড় যায়গায় পড়তে এসেছো। পড়ালেখার আগে তোমাদের এটিকিউট, ম্যানার, এটিটিউট এই বিষয়গুলো শিখতে হবে। তোমাদের আচরণ, তোমাদের কথাবার্তা দিয়েই তোমরা প্রমাণ করবে তোমরা কোন পরিবারের সন্তান।

বিশেষ অতিথির বক্তব্যে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মো. মোরাদ হোসেন মোল্যা বলেন, জাতি গঠনে টেকনিক্যাল শিক্ষা গুরুত্বপূর্ণ। টেকনিক্যাল শিক্ষা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সহায়তা করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। এসময় তিনি সিঙ্গাপুরের উদাহরণ দিয়ে টেকনিক্যাল শিক্ষায় সরকারকে এগিয়ে আসার আহবান জানান।

সম্মানিত অতিথির বক্তব্যে ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান বলেন, শিক্ষার্থীদের যে আইডিয়া সেই আইডিয়া নিয়ে ড্যাফোডিল গ্রুপ শুরু থেকেই কাজ করে যাচ্ছে। আমরা শিক্ষার্থীদের আইডিয়ার বাস্তবায়ন করার জন্য একটি ফান্ডের ব্যবস্থা করেছি। যেখানে শিক্ষার্থীরা বিনা সুদে টাকা নিতে পারবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মো. সবুর খান। অনুষ্ঠানের শুরুতে নবীনদের শুভেচ্ছা উপহার হিসেবে ব্যাগ দিয়ে বরণ করে নেন ড্যাফোডিল টেকনিক্যালের শিক্ষকেরা।


সর্বশেষ সংবাদ