১০ দফা দাবিতে উত্তপ্ত আইআইইউসি (ভিডিও)

  © টিডিসি ফটো

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) ক্লাসরুমসহ বিভিন্ন সংকট নিরসনে ১০ দফা দাবিতে উত্তপ্ত ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন বিভাগ।

রবিবার (১৭ অক্টোবর) সকাল থেকে ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন বিভাগের শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে আন্দোলন শুরু করে। পরে সাইন্স এন্ড ইঞ্জিনিয়ার অনুষদের ডীন ড. মুহাম্মাদ দেলাওয়ার হোসাইন ঘটনাস্থলে এসে তাদের দাবিগুলোকে বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, বিগত দুই বছর ধরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) সনদ নিয়ে ডিপার্টমেন্টে যে ধোঁয়াশা তৈরি করে রাখা হয়েছে তা দ্রুততম সময়ের মধ্যে সমাধান, নামাজের স্থানের উন্নয়ণসহ বিশেষ কিছু গুরুত্বপূর্ণ দাবি নিয়ে তারা আন্দোলন করছেন।

তাদের দাবি-

* খাবারের ক্যান্টিনের সংকটের ব্যাপারে যথাযথ পদক্ষেপ নিতে হবে।
* টেলিকম ক্লাবকে সচল করতে হবে।
* অপর্যাপ্ত ক্লাসরুম এবং প্রয়োজনীয় উপকরণ বিহীন অপর্যাপ্ত ল্যাব সংকট নিরসন করতে হবে।
* বিশেষ করে ক্লাসরুম স্বয়ংসম্পূর্ণ, দক্ষ ল্যাব টেকনিশিয়ান ও যুগোপযোগী ল্যাব ইকুইপমেন্টের ব্যবস্থা করতে হবে। * ৪র্থ ও ৫ম তলা পুরোপুরি ওই বিভাগের আওতায় আনতে হবে।
* যন্ত্রপাতির নিয়মিত দেখভাল ও হালনাগাদ করতে হবে।
* ক্লাসরুম ও ল্যাব শীততাপ নিয়ন্ত্রিত করাসহ সকল ল্যাবে উন্নতমানের কম্পিউটার স্থাপন করতে হবে।
* ইন্ডাস্ট্রিয়াল ট্রুর এবং ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিংয়ের জন্য উন্নতমানের কোম্পানির সাথে যোগাযোগ রাখাসহ কোন ধরণের জটিলতা ছাড়া সঠিক সময়ে ট্রেনিংয়ের ব্যবস্থা করতে হবে।
* বিষয়ভিত্তিক শিক্ষক নিয়োগ করতে হবে।
* শিক্ষার্থীদের কমনরুমের ব্যবস্থা করতে হবে।
* বিভাগে ইনডোর গেমসের ব্যবস্থা এবং ওই বিভাগের শিক্ষার্থীদের জন্য লাইব্রেরীর ব্যবস্থার দাবি জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, ডীনের আশ্বাসে আন্দোলন স্থগিত হলেও আগামী দু’সপ্তাহের মধ্যে তাদের দাবি বাস্তবায়িত না হলে কঠোর আন্দোলনের যাবেন তারা।


সর্বশেষ সংবাদ