১৮তম এশিয়ান বিশ্ববিদ্যালয় প্রেসিডেন্ট ফোরামের আয়োজক ডিআইইউ

১৮তম এশিয়ান বিশ্ববিদ্যালয় প্রেসিডেন্ট ফোরাম  © টিডিসি ফটো

১৮তম এশিয়ান বিশ্ববিদ্যালয় প্রেসিডেন্ট ফোরাম (এইউপিএফ) এর আয়োজক হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)। এর আগে ২০১৬ সালেও বিশ্ববিদ্যালয়টি এইউপিএফ এর আয়োজক হয়েছিল। তবে সেবার হলি আরটিসান ঘটনার কারণে নিরাপত্তার অজুহাতে বাংলাদেশে অনুষ্ঠান বাতিল করেছিল এইউপিএফ কর্তৃপক্ষ।

চীন এবং থাইল্যান্ডের উচ্চশিক্ষার মান নিশ্চিত করতে এবং এশীয় বিশ্ববিদ্যালয় উচ্চতর শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে অন্তর্ভুক্ত করার জন্য ২০০২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল এশিয়ান বিশ্ববিদ্যালয় প্রেসিডেন্ট ফোরাম। সেই থেকে ফোরামটি প্রতিবছর এশিয়ার বিভিন্ন দেশে এমন অনুষ্ঠানের আয়োজন করে আসছে। এর মাধ্যমে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মধ্যে সম্পর্ক এবং সহযোগিতা বৃদ্ধি পাচ্ছে। এর লক্ষ্য ‘‘যোগাযোগ বৃদ্ধি, তথ্য বিনিময়, ভাগ করে নেওয়া অভিজ্ঞতা এবং সাধারণ উন্নয়ন অনুসন্ধান করা’’।

আগামী ২২-২৪ নভেম্বর ডিআইইউ এর স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে ১৮তম এইউপিএফ এর কনফারেন্স। অনুষ্ঠানটি সফল করার লক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে ডিআইইউ কর্তৃপক্ষ। এতে ভলেন্টিয়ার হিসবে কাজ করবে বিশ্ববিদ্যালয়ের ১শ’ জন ছাত্রছাত্রী , শিক্ষক-শিক্ষিকা সহ ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের ম্যানেজমেন্টরা।


মন্তব্য

সর্বশেষ সংবাদ