বর্ণাঢ্য আয়োজনে মানারাত ইউনিভার্সিটির সাংস্কৃতিক সপ্তাহের সমাপ্তি

  © টিডিসি ফটো

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো রাজধানীর মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এমআইইউ)-এর ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহ-২০১৯। এ উপলক্ষে রং-বেরংয়ের পতাকা ও বেলুনে সাজানো হয় বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে।

মঙ্গলবার (১২ নভেম্বর) আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের খেলার মাঠে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে দুই দিনব্যাপী এ আসর শেষ হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর হাফিজুল ইসলাম মিয়া।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যানের মাঝে উপস্থিত ছিলেন স্কুল অব ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজির ডিন প্রফেসর ড. এম. কোরবান আলী, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিস বিভাগের প্রধান অধ্যাপক ড. এম. জাহানগীর কবির, ফার্মেসি বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ড. নার্গিস সুলতানা চৌধুরী, আইন বিভাগের প্রধান জিয়াউর রহমান মুন্সি, স্থায়ী ক্যাম্পাসের স্পোর্টস ক্লাবের মডারেটর ও (ইইই) বিভাগের সহকারী অধ্যাপক সাঈদ ইসলাম, আইন বিভাগের সহকারী অধ্যাপক ও স্পোর্টস ক্লাবের মডারেটর আবদুল্লাহ হিল গনি, ডেপুটি রেজিস্ট্রার (ইনচার্জ) আলমগীর হোসেইন, আইন বিভাগের লেকচারার ও সহকারী মডারেটর হোসনে আরা, ইইই বিভাগের লেকচারার ও কালচারাল ক্লাবের সহকারী মডারেটর রফিকুল ইসলাম, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিস বিভাগের লেকচারার এবং কালচারাল ও স্পোর্টস ক্লাবের সহকারী মডারেটর রেহানা সুলতানা, স্পোর্টস ক্লাবের সহকারী মডারেটর ও জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিস বিভাগের লেকচারার মো. বোরহান উদ্দীন প্রমুখ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর হাফিজুল ইসলাম মিয়া প্রতিযোগিতায় অংশ নেয়া ছাত্র-ছাত্রীদের উদ্দেশে বলেন, ‘‘পড়াশোনার পাশাপাশি মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্র-ছাত্রীদের মেধা বিকাশে কো-কারিকুলার অ্যাক্টিভিটিসের প্রতি সব সময় গুরুত্ব দিয়ে আসছে। এরই অংশ হিসেবে ছাত্রীদের জন্য ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহ-২০১৯ আয়োজন করা হয়।”

এবারের ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহ উপলক্ষে ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য বিভিন্ন খেলাধুলার আয়োজন করা হয়। এ সব খেলার মধ্যে ছিল ছাত্রদের জন্য ফুটবল টুর্নামেন্ট, মোরগ লড়াই, বেলুন ফুটানো, বল নিক্ষেপ প্রতিযোগিতা। ছাত্রীদের জন্য আয়োজন করা হয় কেরাম খেলা, বেলুন ফুটানো, বালিশ পাসিং, হাড়িভাঙ্গা, বল বাস্কেটিং ও চেয়ারে বসা প্রতিযোগিতা।

ছাত্রদের নিয়ে আয়োজন করা ফুটবল টুর্নামেন্টের ফাইনালে টেসলা ফিউশনকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় এলএফসি দল।

এছাড়া শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে আয়োজন করা হয় প্রীতি ফুটবল ম্যাচ, বাস্কেটিং, বেলুন ফুটানোসহ নানান প্রতিযোগিতা।


সর্বশেষ সংবাদ