ইউআইইউতে ৮ম ইংরেজি মাধ্যম গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

  © টিডিসি ফটো

ইংরেজি মাধ্যম স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়েছে ৮ম একাডেমিয়া ইংরেজি মাধ্যম গণিত অলিম্পিয়াড-২০১৯। শুক্রবার চুড়ান্ত পর্বে অংশগ্রহণকারী এক হাজার ২৬৫ শিক্ষার্থীর মধ্য থেকে স্ট্যান্ডার্ড ওয়ান থেকে ’এ’ লেভেলের প্রতি ক্লাসের সেরা ১০ জন করে মোট ১২০ জন বিজয়ীকে ক্রেস্ট দেয়া হয়।

এর আগে স্কুল পর্যায়ের বাছাই পর্বে উত্তীর্ণ সাড়ে তিন হাজার শিক্ষার্থীকে নিয়ে ১২ অক্টোবর রাজধানীসহ বিভিন্ন বিভাগে অনুষ্ঠিত হয় প্রাথমিক বাছাই পর্ব। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইউআইউই উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোফিজুর রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন একাডেমিয়া’র চেয়ারপারসন সারওয়াত জেব ও ব্যবস্থাপনা পরিচালক মো. কুতুবউদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার ঘাটতি অন্যকিছু দিয়ে পুরণ করা সম্ভব নয়, ডেমোগ্রাফিক ডিভিডেন্ট থেকে সুবিধা পেতে হলে শিক্ষার বিকল্প নাই। বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল এবং গণিত শিক্ষার পাশাপাশি মানবিক বিষয়েও জ্ঞান অর্জন করতে হবে।

সাম্প্রতিক সময়ে কয়েকটি বিশ^বিদ্যালয়ে অস্থিরতা তৈরি হয়েছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, কারো বিরুদ্ধে অভিযোগ করতে হলে অবশ্যই অভিযোগের প্রমাণ দিতে হবে। অভিযোগের সত্যতা পেলে যে কারো বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ