ইন্ডাস্ট্রিয়াল প্রশিক্ষণে লিডিং ইউনিভার্সিটির ইইই বিভাগ

  © টিডিসি ফটো

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের চুড়ান্ত বছরের শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রিয়াল প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। প্রায় একমাসব্যাপী এ প্রশিক্ষণ নরসিংদী জেলার ট্রেনিং ইন্সটিটিউট ফর কেমিক্যাল ইন্ডাস্ট্রিজে (টিআইসিআই) এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

লিডিং ইউনিভার্সিটির ইইই বিভাগের শিক্ষার্থীদের একাডেমিক ডিগ্রী সম্পন্ন করতে এ প্রশিক্ষণে অংগ্রহণ করতে হয়। এতে বৈদ্যুতিক নিরাপত্তা, টেস্টিং এবং পরিমাপ, ট্রান্সফরমার, জেনারেটর, মোটর, পাওয়ার জেনেরেশন, ট্রান্সমিশন, বিতরণ, নিয়ন্ত্রণ ব্যবস্থা, ইন্ডাস্ট্রিয়াল ব্রোইলার ও স্টীম জেনেরেশন এবং ইন্ডাস্ট্রিয়াল নিরাপত্তা বিষয়ে শিক্ষার্থীরা প্রশিক্ষন গ্রহণ করেন।

টিআইসিআই তার যথাযথ কর্মসূচি, অভিজ্ঞ প্রশিক্ষক এবং সুসংহত ল্যাবের জন্য বিখ্যাত। এখানে দেশের স্বল্প কয়েকটি বিশ্ববিদ্যালয় থেকে আসা শিক্ষার্থীরা তাদের একাডেমিক জ্ঞানকে শক্তিশালী করার জন্য বাস্তব অভিজ্ঞতা অর্জনের সুযোগ পায়।

লিডিং ইউনিভার্সিটির প্রশিক্ষণার্থীরা নিয়মিত লিখিত ও মৌখিক পরীক্ষার পাশাপাশি থিওরী এবং সংশ্লিষ্ট পরীক্ষাগার ক্লাস উভয়ই উপস্থিত ছিলেন। পুরো প্রশিক্ষণ কর্মসূচিতে শিক্ষার্থীরা খুব সন্তোষজনক কর্মদক্ষতা প্রদর্শন করেন। প্রশিক্ষণ সম্পন্ন শিক্ষার্থীদেরকে সার্টিফিকেট ও পুরস্কার দেওয়া হয়। সমাপনী অনুষ্ঠানে ইইই বিভাগের শিক্ষক মো. আশরাফুল ইসলাম এবং মো. মুনতাসির রশিদ উপস্থিত ছিলেন।

লিডিং ইউনিভার্সিটির ইইই বিভাগের ৩৪ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে ৫ জন এ+ গ্রেড অর্জন করেছেন। টিআইসিআই কর্তৃপক্ষ অসাধারণ কর্মদক্ষতা এবং অর্জনের জন্য এ শিক্ষার্থীদের প্রশংসা করেন। লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী এবং রেজিস্ট্রার মেজর (অব) মো. শাহ আলম, পিএসসি ইইই বিভাগের চুড়ান্ত বছরের সকল শিক্ষার্থী এবং টিআইসিআইয়ের সকল সদস্যদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।


মন্তব্য

সর্বশেষ সংবাদ