মানারাতে ‘সফট স্কিলস ফর ক্যারিয়ার ডেভেলপমেন্ট’ কর্মশালা অনুষ্ঠিত

  © টিডিসি ফটো

দেশের স্বনামধন্য বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ পেশাগত দক্ষতা উন্নয়নের কৌশল শেখাতে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (২৯ অক্টোবর) সকাল সাড়ে ৯ টায় আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের হল রুমে ‘সফট স্কিলস ফর ক্যারিয়ার ডেভেলপমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। মানারাতের ইংলিশ ক্লাবের উদ্যোগে এ প্রশিক্ষণ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কলা ও মানবিকী অনুষদের ডিন ও ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক হেমায়েত হোসেইন খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর হাফিজুল ইসলাম মিয়া। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশল, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. এম. কোরবান আলী।

দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম অংশে ‘প্রেসেন্টেশন স্কিলস অ্যান্ড ইম্প্রোপটু স্পিস’ এবং ‘ভেভেলপিং ইএফএল স্পিকিং : ফ্লুয়েন্সি অ্যান্ড প্রোনাউনসিয়েশন’ শীর্ষক আলোচনায় যথাক্রমে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আহমেদ মাহবুব-উল-আলম এবং সোনারগাঁও ইউনিভর্সিটির প্রভাষক এইচআর নির্জর হোসেন ।

অনুষ্ঠানের দ্বিতীয় অংশে ‘বিল্ডিং ফর ড্রিম কেরিয়ার’ এবং ‘সফট স্কিলস ফর কমিউনিকেশনস : ওয়ার্কপ্লেস চ্যালেঞ্জেস’ শীর্ষক আলোচনায় যথাক্রমে অংশ নেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নাজমুল হক শিকদার শিবলু এবং লেকচারার ও হ্যালোটিনের সভাপতি আসাদ খান।

এতে অন্যান্যর মাঝে উপস্থিত ছিলেন ইংলিশ ক্লাবের সভাপতি রাজিয়া সুলতান তানিয়া ও সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম।

বিকাল ৪ টায় অনুষ্ঠান শেষে দিনব্যাপী ওয়ার্কশপ ও ট্রেনিং প্রোগ্রামে অংশ নেয়া ছাত্র-ছাত্রীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।


সর্বশেষ সংবাদ