আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে গণ বিশ্ববিদ্যালয়

  © টিডিসি ফটো

ইউনাইটেড গ্রুপ ফারাজ আন্ত:বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনালে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজিকে (আইইউবিএটি) ৩-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দল সাভারের গণ বিশ্ববিদ্যালয়(গবি)।

সোমবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে আটটায় রাজধানীর কমলাপুরে বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। টানটান উত্তেজনাকর খেলার শুরু থেকেই আক্রমণ আর পাল্টা আক্রমণের দারুণ ছন্দময় ফুটবল খেলতে থাকে দু’দলই।

খেলার ২৫ মিনিটে পেনাল্টির মাধ্যমে দলকে এগিয়ে নেওয়ার প্রথম সুযোগ পায় গণ বিশ্ববিদ্যালয়, কিন্তু তারা পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়। এরপরে দু’দলই বেশ কয়েকটি আক্রমণে যায়, কিন্তু কোন দলই গোল করতে সক্ষম হয়নি। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে বাজেভাবে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় গবি টিমের আক্রমণভাগের অন্যতম ভরসা আরাফাত হোসেন।

ম্যাচের দ্বিতীয়ার্ধে নিজেদের শক্তিমত্তার প্রমান দিতে থাকে গণ বিশ্ববিদ্যালয়। খেলার ৪০ মিনিটে আসে প্রথম সাফল্য রাসেলের পা থেকে আসা দারুণ কিক থেকে হেডে গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে নেন সাখাওয়াত হোসেন। ৪৭ মিনিটে প্রতিপক্ষের দুর্গে দ্বিতীয় আঘাতটি হানে রিপন মোল্লা। এরপরে ম্যাচের ৫৪ মিনিটে ফরহাদ হোসেনের গোলে ৩-০ গোলে এগিয়ে যায় গণ বিশ্ববিদ্যালয়।

শেষ পর্যন্ত দু’দলের আরো বেশ কয়েকটি আক্রমণের পরও গোল না আসায় ৩-০ এর বেশ বড় ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে গণ বিশ্ববিদ্যালয়। ম্যাচসেরা নির্বাচিত হন জয়ী দলের রাসেল মুনশী। ২১ অক্টোবর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হোলি আর্টিজান বেকারীতে মর্মান্তিক হত্যাযজ্ঞের অন্যতম শিকার ফারাজ আইয়াজ হোসেন। অসীম সাহসী ফারাজ সেদিন বন্ধুদের বাচাতে জীবন উৎসর্গ করেছিলেন। মৃত্যুঞ্জয়ী ফারাজকে উৎসর্গ করে গত দুই বছর ধরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়কে নিয়ে গোল্ডকাপ ফুটবলের আয়োজন করে আসছে সোনালী অতীত ক্লাব। তৃতীয়বারের মত আয়োজিত এই প্রতিযোগিতায় এবার আটটি গ্রুপে ২২ টি দল প্রতিদ্বন্দ্বিতা করছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ