ছয় দফা দাবিতে আইআইইউসিতে শিক্ষার্থীদের আন্দোলন

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম এর (আইআইইউসি) ছাত্রী হলের সমস্যা সমাধানে আন্দোলন করছে শিক্ষার্থীরা। শনিবার সকালে ৬ দফা দাবিতে আন্দোলন শুরু করে তারা। শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, ছাত্রী হলে সিট ভাড়া কমিয়ে আনা, হল ওয়ার্ডেন পরিবর্তন, জরুরী চিকিৎসা সেবা প্রদান, পর্যাপ্ত পানি ও গ্যাস সরবরাহ, অথিতি কক্ষ চালু ও নিরাপত্তা প্রহরী পরিবর্তনের দাবিতে তারা আন্দোলন শুরু করে।

এরই ধারাবাহিকতায় শনিবার সকালে বহদ্দারহাটে ছাত্রী হলের সামনে বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বাস আটকে আন্দোলন শুরু করে তারা। পরে আইআইইউসির উপাচার্য প্রফেসর কে এম গোলাম মহিউদ্দীন ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের দাবিগুলোকে যৌক্তিক বলে অবহিত করেন এবং দাবি বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন। এসময় তিনি শিক্ষার্থীদের কাছে দুই দিন সময় নেন।

পরে উপাচার্যের আশ্বাসে  আন্দোলন প্রত্যাহার করে শিক্ষার্থীরা।  আন্দলোনকারী এক ছাত্রী মাবনুন বলেন যদি দুদিনের মধ্যে আমাদের দাবি বাস্তবায়িত না হয় তাহলে আমরা কঠোর আন্দোলনে যাব।

এবিষয়ে জানতে চাইলে আইআইইউসির উপাচার্য প্রফেসর কে এম গোলাম মহিউদ্দীন বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিক। অনেক আগেই এসব সমস্যা সমাধান করা উচিৎ ছিল। আমরা দুই দিনের মধ্যে শিক্ষার্থীদের দাবি বাস্তবায়ন করব।


মন্তব্য

সর্বশেষ সংবাদ