বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপন

  © টিডিসি ফটো

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ফার্মেসী বিভাগের উদ্যোগে বিশ্ব ফার্মাসিস্ট দিবস ২০১৯ পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার (২৫ সেপ্টেম্বর) বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। দিবসটির এবারের প্রতিপাদ্য ছিল ‘Safe and effective medicine for all’।

ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অনিন্দ্য কুমার নাথের সভাপতিত্বে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আ. ন. ম ইউসুফ চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ণ বৈদ্য, ফার্মেসী বিভাগের অধ্যাপক প্রফেসর ড. হযরত আলী মিয়া, প্রফেসর ড. জাহেদ হোসেন, রেজিস্ট্রার এ.এফ.এম আখতারুজ্জামান কায়সার, ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দিন শাহরিয়ার, সহকারী রেজিস্ট্রার অজয় মজুমদার।

এতে আরো উপস্থিত ছিলেন ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক জাহেদ বিন রহিম, সহকারী অধ্যাপক মো. জিয়া উদ্দিন, সহকারী অধ্যাপক জয়শ্রী দাশ, সহকারী অধ্যাপক ড. তালহা বিন ইমরান, সহকারী অধ্যাপক মাইকেল দত্ত, সহকারী অধ্যাপক আনোয়ারা জেনী, সহকারী অধ্যাপক জুয়েল মল্লিক, প্রভাষক শারমিন আক্তার প্রমুখ।

প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী বলেন, ‘রোগ ব্যাধি নিরাময়ের জন্য আমাদের ওষুধ খেতে হয়, কিন্তু অনেক সময় নিম্ন মানের ওষুধ গ্রহণের ফলে বিপরীত চিত্রও দেখা যায়। তাই নিরাপদ এবং কার্যকরী ওষুধ তৈরীর জন্য সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে। ব্যবসায়িক মনোবৃত্তি পরিত্যাগ করে যাতে মানুষ সুস্থ ও সুন্দর জীবন উপভোগ করতে পারে সেটাই হোক ফার্মাসিস্টদের আদর্শ এবং উদ্দেশ্য।’

এরপর ফার্মেসী বিভাগের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের একটি র‌্যালি সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ করে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ