ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির সেমিনারে বক্তারা

নারীকে তার সক্ষমতা প্রস্ফূটিত করার সুযোগ দিতে হবে

  © টিডিসি ফটো

প্রত্যেক নারীকেই তার সক্ষমতাকে প্রস্ফুটিত করার পর্যাপ্ত সুযোগ দেয়া জরুরি বলে মনে করছেন উইডু গ্লোবাল এর কো-অর্ডিনেটর সুজানা সেলিম।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) আয়োজিত সেমিনারে তিনি এ কথা বলেন।

সুজানা সেলিম বলেন, বর্তমান বিশ্বনেতৃত্বের ১০ শতাংশের বেশি নারী যারা পাল্টে দিচ্ছেন পৃথিবীটাকে। দিন দিন এ সংখ্যা আরো বৃদ্ধি পাচ্ছে। নারীদের এই এগিয়ে যাওয়ায় সকলেরই ভূমিকা রাখা প্রয়োজন। এ সময় তিনি উইডু এর রাইজিং স্টার ও ফিসা প্রোগ্রাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ইডিইউ’র লক্ষ্য টেকসই, দক্ষ ও নৈতিক নেতৃত্ব সৃষ্টি, যা রাষ্ট্র ও প্রতিষ্ঠান পরিচালনায় নতুন দিক উন্মোচন করবে। উইডু গ্লোবালও একই লক্ষ্যে, জনসমষ্টির একটি অংশকে নিয়ে কাজ করছে।

তামান্না রহমানের সঞ্চালনায় এতে ইডিইউর নেটওয়ার্কিং এন্ড প্লেসমেন্ট সেলের কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন সেমিস্টারের অর্থশতাধিক নারী শিক্ষার্থী অংশ নেয়।

প্রসঙ্গত, ব্যাংককে স্থাপিত উইডু গ্লোবাল সমাজে লিঙ্গবৈষম্য কমিয়ে আনতে নারীদের পৃষ্ঠপোষকতা প্রদান করে। বিশ্বের নানা অঞ্চলের সম্ভাবনাময় নারীদের পড়ালেখায় বৃত্তিপ্রদান থেকে শুরু করে নানা উন্নয়নমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ত করার মাধ্যমে অবদান রাখছে উইডু।


মন্তব্য

সর্বশেষ সংবাদ