লিডিং ইউনিভার্সিটির সেমিনার

যুবসমাজের সততা চর্চায় দুর্নীতি নির্মূল করা সম্ভব

  © টিডিসি ফটো

দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক মফিজুর রহমান ভূঁইয়া বলেন, যুবসমাজের সততা চর্চার মাধ্যমে দুর্নীতি নির্মূল করা সম্ভব।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) লিডিং ইউনিভার্সিটির (এলইউ) বিশ্ববিদ্যালয়ের গ্যালারিতে আয়োজিত সেমিনারে প্রধান আলোচক হিসেবে তিনি এ কথা বলেন। “বাংলাদেশের দুর্নীতি বিরোধী আইন” শীর্ষক এ সেমিনারের আয়োজন করে এলইউ’র আইন বিভাগ ।

সেমিনারে তিনি দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪, মানিলন্ডারিং প্রতিরোধ আইন, বিভিন্ন ইস্যু নিয়ে উচ্চ আদালতের গৃহীত সিদ্ধান্ত এবং সেসবের প্রয়োগ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। এছাড়াও দুদকে সরাসরি সেবা হটলাইন-১০৬ সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনা করেন তিনি।

তিনি বলেন, শিশু ও যুবকদেরকে দুর্নীতি বিরোধী মননশীলতা সৃষ্টির লক্ষ্যে দুদক সততা স্টোর ব্যবস্থা চালু করেছে। সততা সঙ্ঘ প্রতিষ্ঠার মাধ্যমে শিক্ষার্থীদেরকে দুর্নীতি বিরোধী কার্যক্রমে রাষ্ট্রের গৃহীত নীতি ও কার্যক্রমে অন্তর্ভুক্তির জন্য উৎসাহিত করেন তিনি। এ সময় যুবসমাজের সততার চর্চার মাধ্যমেই দুর্নীতি নির্মূল করা সম্ভব বলে তিনি মন্তব্য করেন।

লিডিং ইউনিভার্সিটির আইন বিভাগের প্রধান রাশেদুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর মোঃ কামরুজ্জামান চৌধুরী, দুর্নীতি দমন কমিশনের সিলেট বিভাগীয় পরিচালক আব্দুল্লাহ-আল-জাহিদ প্রমুখ।

এ সময় প্রধান অতিথির বক্তব্য উপাচার্য শিক্ষার্থীদেরকে সততা, সহমর্মিতা, সহনশীলতা ও নিষ্ঠা অর্জনের মাধ্যমে দুর্নীতিমুক্ত আগামীর বাংলাদেশ তথা সোনার বাংলার সোনার মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলার জন্য আহ্বান জানান।

অনুষ্ঠান শেষে প্রধান আলোচকের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন উপাচার্য।


মন্তব্য

সর্বশেষ সংবাদ