অসহায় মানুষদের ডেঙ্গু থেকে বাঁচাতে ‘সুবা’র মশারী বিতরণ

ডেঙ্গুর ভয়াবহতা থেকে বাঁচতে রাজধানীতে গৃহহারা অসহায় ছিন্নমূল মানুষের মধ্যে মশারি বিতরণ করেছে স্টেট ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন (সুবা)। গত সোমবার রাতে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের মূল ক্যাম্পাস থেকে ধানমণ্ডির বিভিন্ন স্থানে এ মশারি দেয়া হয়।

মশারি বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন স্টেট ইউনিভার্সিটি সম্মানিত উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল কবির।

সভাপতি ডা. শওকত আরা হায়দার ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইব্রাহীম রাসেলের নেতৃত্বে সোমবার রাত ১০টা থেকে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ ঢাকার মূল ক্যাম্পাস থেকে সাত মসজিদ রোড, ধানমণ্ডির বিভিন্ন এলাকা ঘুরে রাস্তায় মশারি ছাড়া যারা ঘুমিয়ে ছিলেন তাদের প্রত্যেককে মশারি দেয়া হয়।

এসময় এডিস মশা থেকে বাঁচতে মশারি ছাড়া ছিন্নমূল না ঘুমানোর পরামর্শ দেয়া হয়। রাত ২টা পর্যন্ত এ সচেতনতামূলক কার্যক্রম চালানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন সুবার উপদেষ্টা সহ-সভাপতি মুহাম্মদ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ সুজিত রায়, সাংগঠনিক সম্পাদক মো. মিজানুর রহমান, কার্যকরী সদস্য মাহমুদুল হাসান বাবু, জহিরুল হক সাইমুন, নুসরাত তানিয়া, সাধারণ সদস্য তানসিন, শাওন এবং স্টেট ইউনিভার্সিটি পাবলিক রিলেশন অফিসার একান্ত সরকার।

কার্যক্রমের অন্যতম সমন্বয়ক ও সুবার সাধারণ সম্পাদক ইব্রাহিম রাসেল বলেন, ডেঙ্গু প্রতিরোধে এডিস মশা থেকে বাঁচতে ছিন্নমূল মানুষের মধ্যে মশারী বিতরণ করা হয়েছে। এর মাধ্যমে যদি তারা উপকৃত হয় তাহলে সেটাই হবে সুবার আয়োজনের সার্থকতা।


মন্তব্য

সর্বশেষ সংবাদ