ইউল্যাবে হয়ে গেল উচ্চাঙ্গ সংগীত প্রতিযোগিতা

ইউল্যাব সংস্কৃতি সংসদের আয়োজনে হয়ে গেল আন্তঃ ইউল্যাব উচ্চাঙ্গ সংগীত প্রতিযোগিতা ২০১৯। ‘গুরু বিনা ক্যায়সে গুন গাওয়ে’ শিরোনামে এই প্রতিযোগিতায় অংশ নেয় ইউল্যাবের শিক্ষার্থীরা।

ইউল্যাবের উপাচার্য ড. এইচ এম জহিরুল হক এর বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট রবীন্দ্রসংগীতশিল্পী এবং ইউল্যাব এর ট্রাস্টি বোর্ডের সদস্য আমিনা আহমেদ, জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম, রেজিস্ট্রার অধ্যাপক আখতার আহমেদ, শিক্ষকবৃন্দ, ছাত্রছাত্রী এবং অভিভাবকবৃন্দ। বিচারক হিসেবে ছিলেন ড. হারুন অর রশীদ এবং শ্রী অনিল কুমার সাহা।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে কম্পিউটার সাইন্স বিভাগের ছাত্রী শায়িকা ইসলাম নাবিলা (রাগঃ মালকোষ), দ্বিতীয় স্থান অর্জন করে একই বিভাগের আনিকা নুসরাত রিদমী (রাগঃ ভীমপলশ্রী) এবং তৃতীয় স্থান অর্জন করে সাংবাদিকতা বিভাগের ছাত্র রওশন জমির শোভন (রাগঃ কলাশ্রী)।

ছাত্রছাত্রীদের উচ্চাঙ্গ সঙ্গীত এর তালিম দিয়েছেন ড. মিন্টু কৃষ্ণ পাল। তবলায় ছিলেন পণ্ডিত দিলীপ কুমার চক্রবর্তী, এস্রাজ বাজান অসিত বিশ্বাস এবং তানপুরায় ছিলেন ভজন কুমার। প্রতিযোগিতার পুরো আয়োজনের তত্ত্বাবধান করেছেন ইউল্যাবের স্কুল অব বিজনেসের জ্যেষ্ঠ প্রভাষক এবং ইউল্যাব সংস্কৃতি সংসদের উপদেষ্টা সাজেদুল আলম।

প্রতিযোগিতা শেষে ইউল্যাবের ট্রাস্টি বোর্ডের সদস্য আমীনাহ আহমেদ বক্তব্য দেন। তিনি শুদ্ধ সঙ্গীত চর্চার উপর গুরুত্ব আরোপ করেন। সবশেষে বিজয়ীদের হাতে স্মারক দেওয়ার মধ্য দিয়ে শেষ হয় ইউল্যাব সংস্কৃতি সংসদের আয়োজন।

ইউল্যাব সংস্কৃতি সংসদ ইউল্যাবের ২৩টি ক্লাবের মধ্যে প্রথম প্রতিষ্ঠিত ক্লাব। প্রতিষ্ঠার পর থেকে ক্লাবটি এ জাতীয় নানা আয়োজন করে আসছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ