ডিআইইউতে ‘কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতা ২০১৯’ অনুষ্ঠিত

  © টিডিসি ফটো

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও গার্লস কম্পিউটার প্রোগ্রামিং ক্লাবের (ডিআইইউজিসিপিসি) যৌথ আয়োজনে ‘কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতা ২০১৯’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২ আগস্ট) ডিআইইউ এর তিনটি ক্যাম্পাসে একযোগে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় ৪৫৪জন প্রতিযোগী অংশগ্রহণ করে যার মধ্যে প্রধান ক্যাম্পাসে ২৬৯জন, স্থায়ী ক্যাম্পাসে ১২৬জন এবং উত্তরা ক্যাম্পাসে ৫৯জন। প্রতিযোগীর শতকরা ৭৬ ভাগ ছেলে এবং ২৪ ভাগ মেয়ে।

দিনব্যাপী প্রতিযোগিতা শেষে বিকেলে ডিআইইউ এর প্রধান ক্যাম্পাসের ৭১ মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সাউথ ইস্ট ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক শাহরিয়ার মনজুর। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক ড. এম কায়কোবাদ এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহবুব উল হক মজুমদার।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেনের সভাপতিত্ত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জ্যেষ্ঠ প্রভাষক ও জিসিপিসির আহবায়ক হাসনা হেনা, জ্যোষ্ঠ প্রভাষক সাইফুল ইসলাম, প্রতিযোগিতার বিচার পরিচালক তারিফ এজাজ প্রমুখ।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন জাকির হোসেন ফয়সাল। এছাড়া প্রথম রানার আপ হয়েছেন মো. রাইয়ান হোসেন এবং দ্বিতীয় রানার আপ হয়েছেন মো. শাহ হাবিবুল ইমরান। সেরা প্রোগ্রামার হয়েছেন মো. আবদুর রউফ নিরব। এ প্রতিযোগিতায় সেরা গার্ল প্রোগ্রামার হয়েছেন কানিজ ফাতেমা মিম। অংশগ্রহণকারী প্রত্যেককে সনদ প্রদান করা হয়।

সেরা ১০ বিজয়ীরা হলেন:
১. জাকারিয়া হোসেন ফয়সাল
২. মো. রাইয়ান হোসেন
৩. মো. শাহ হাবিবুল ইমরান
৪. মো. শামীম আলম
৫. মো. ইরফানুল ইসলাম ভু্ইঁয়া
৬. নুসরাত উল্লাহ
৭. এম তারিক রাফিদ শাদ
৮. মো. জাহিদুল ইসলাম সুমন
৯. মেহেদী হাসান জয়
১০. মো. আলিফ বাবু।


সর্বশেষ সংবাদ