বিজিসিটিইউবিতে নবীন শিক্ষার্থীদের অরিয়েন্টেশন

  © টিডিসি ফটো

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ( বিজিসিটিইউবি) জুলাই-ডিসেম্বর-২০১৯ সেশনে ভর্তিকৃত শিক্ষার্থীদের অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিজিসি বিদ্যানগরে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর নারায়ণ বৈদ্যের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অরিয়েন্টেশন প্রোগ্রামে বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর রনজিত কুমার দে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক চেয়ারম্যান ও বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এ্যাডভাইজর প্রফেসর ড. শাহাদাত হোসাইন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডীন ও বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের আইন বিভাগের এ্যাডভাইজর প্রফেসর এ. বি. এম. আবু নোমান। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ. এফ. এম. আখতারুজ্জামান কায়সার।

আরও বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন অনুষদের সহযোগী অধ্যাপক ও কো-অর্ডিনেটর ড. মো. সরওয়ার উদ্দীন, ইংরেজী বিভাগের চেয়ারম্যান খালেদ বিন চৌধুরী, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল আবছার, ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অনিন্দ্য কুমার নাথ, আইন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দা রুম্মান, ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দীন শাহরিয়ার, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মাকসুদুর রহমান চৌধুরী।

অনুষ্ঠানে নবাগত ছাত্রছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন নাসরিন সুলতানা নুরী, বর্তমান ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বিবিএ ৮ম সেমিষ্টারের ছাত্র অদিত্য ঘোষ, পবিত্র কোরআন তেলাওয়াত করেন মেশকাত রাশেদ, গীতা পাঠ করেন চন্দ্রিকা দাশ মিলি, ত্রিপিটক পাঠ করেন তাপস বড়ুয়া।

অরিয়েন্টেশন প্রোগ্রামে বক্তারা বলেন, উচ্চ শিক্ষা ও স্বাস্থ্য সেবা বঞ্চিত মানুষের নিকট শিক্ষা ও স্বাস্থ্য সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে বি জি সি ট্রাস্ট অত্র অঞ্চলে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। স্বল্প খরচে উচ্চ শিক্ষা পৌঁছে দেয়ার লক্ষ্যে বি জি সি ট্রাস্ট ইউনিভার্সিটি কাজ করে যাচ্ছে।

বক্তারা বলেন, মানসম্পন্ন শিক্ষা গ্রহণের মাধ্যমে এ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা আজ বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত। তোমরা নবাগতরাও আগামী দিনে এ বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রী অর্জন করে মানব সেবার ব্রত নিয়ে দেশ ও জাতি গঠনে অনন্য ভূমিকা পালন করবে। তবে এর জন্য সর্বাগ্রে প্রয়োজন লেখাপড়ার প্রতি একাগ্রতা।


সর্বশেষ সংবাদ