রোবো রেসিংয়ে চ্যাম্পিয়ন লিডিং ইউনিভার্সিটি

  © টিডিসি ফটো

রোবো রেসিং প্রতিযোগিতায় বাংলাদেশের ৬০টি সরকারি এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে লিডিং ইউনিভার্সিটি চ্যাম্পিয়ন হয়েছে। গাজীপুরে ওআইসি পরিচালিত ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলোজিতে (আই.ইউ.টি.) অনুষ্ঠিত রোবটিক প্রতিযোগিতা ‘মেক্সেলারেশন-২০১৯’ এ লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থীদের দল এল.ইউ. হান্টার্স ‘রোবো রেসিং’ ইভেন্টে চ্যাম্পিয়নের এ গৌরব অর্জন করে।

গত শুক্রবার (২৬ জুলাই) আই.ইউ.টি.তে এ প্রতিযোগিতায় লিডিং ইউনিভার্সিটি ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ২য় বর্ষের চারজন শিক্ষার্থী তুষার বনিক, মলয় চন্দ্র দে, রাতুল আহমেদ রাহাত এবং মাহফুজ চৌধুরীর সমন্বয়ে গঠিত দল চ্যাম্পিয়নের এ গৌরব অর্জন করে।

এছাড়া প্রতিযোগিতায় রানার্সআপ হয় ঢাকার ডেফোডিল ইউনিভার্সিটির একটি দল এবং ৩য় স্থান অর্জন করে সিলেটের শাহজালাল বিজ্ঞান এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি দল।

চ্যাম্পিয়ন দলের শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, লিডিং ইউনিভার্সিটির ইইই বিভাগ ধারাবাহিকভাবে সাফল্য অর্জন করে যাচ্ছে। তাদের এ অর্জন বিশ্ববিদ্যালয়ের জন্য গৌরবের এবং আগামীতে লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থীরা আন্তর্জাতিক পর্যায়ে আরও নতুন নতুন সাফল্যের মাধ্যমে দেশের জন্য সুনাম বয়ে আনবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার বনমালী ভৌমিক শিক্ষার্থীদেরকে উৎসাহ প্রদান করে বলেন, ভবিষ্যতেও তাদের আরও সুন্দর অর্জন লিডিং ইউনিভার্সিটি তথা সিলেটসহ বাংলাদেশকে গর্বিত করবে।

এসময় ভিসি কার্যালয়ে সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মো. সামসুল-আলম জয়সহ বিজয়ী দলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ইইই বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক রুমেল এম.এস. রহমান পীর এ অর্জনকে দীর্ঘদিনের প্রশিক্ষণের ফসল হিসেবে উল্লেখ করে বলেন, ইইই ডিপার্টমেন্টের সকল শিক্ষক আন্তরিকভাবে স্টুডেন্টদেরকে বিভিন্ন প্রজেক্টে সবসময় সহযোগিতা করে থাকেন। আগামীতেও লিডিং ইউনিভার্সিটি সেরা হবার লক্ষ্যে এগিয়ে যাবে এ শুভকামনা করে তিনি শিক্ষার্থীদের অভিনন্দন জানান।


সর্বশেষ সংবাদ