গণ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-কর্মকর্তাদের বেতন বন্ধ

  © সংগৃহীত

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) বৈধ উপাচার্যের আন্দোলনকে কেন্দ্র করে শিক্ষক-কর্মকর্তাদের চলতি মাসের বেতন বন্ধ ঘোষণা করেছে। শনিবার (১১ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত একমাস ধরে বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা বিরাজ করছে। ছাত্ররা বৈধ উপাচার্য নিয়োগ নিয়ে ক্লাস বর্জন করছে এবং সেমিস্টার ফি প্রদান থেকে বিরত রয়েছে। ফলশ্রুতিতে বিশ্ববিদ্যালয়ের আর্থিক অবস্থার অবনতি ঘটেছে। এমতাবস্থায় শিক্ষক-কর্মকর্তাদের চলতি মাসের বেতন প্রদান করা সম্ভব হচ্ছেনা।

এদিকে চলমান রমজান মাস এবং ঈদের আগ মুহূর্তে বেতন বন্ধের এমন ঘোষণায় হিমশিম খাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তাবৃন্দ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, প্রতি ছয় মাস পর পর টাকা জমা দেয় শিক্ষার্থীরা। এখন শিক্ষার্থীদের এক মাসের আন্দোলনকে কেন্দ্র করে শিক্ষক-কর্মকর্তাদের বেতন আটকানোর পেছনে কোনো যৌক্তিকতা দেখছি না।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী শেখ রনি বলেন, শিক্ষার্থীদের এ যৌক্তিক আন্দোলনের শুরুতেই শিক্ষক-কর্মকর্তাদের বেতন না আটকানোর জন্য প্রশাসনকে আমরা স্মারকলিপি দিয়েছিলাম। অযৌক্তিকভাবে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে শিক্ষকদের বেতন বন্ধ করা হয়েছে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক অনুমোদিত উপাচার্য নিয়োগের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করায় গত ৬ এপ্রিল থেকে ক্লাস, পরীক্ষাসহ বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধ রয়েছে।


সর্বশেষ সংবাদ