আইআইইউসি শিক্ষকের উপর হামলা, বন্ধ হলো ইইই বিভাগ

ইইই বিভাগের শিক্ষকদের রুম ভাংচুর
ইইই বিভাগের শিক্ষকদের রুম ভাংচুর  © টিডিসি ফটো

চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) ইইই বিভাগের শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে সকল ধরনের একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। শনিবার বিভাগের শিক্ষকদের এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। এরপর ক্লাস বর্জনের ঘোষণা দিয়ে নোটিশ প্রদান করেন শিক্ষকরা। 

সম্প্রতি সংগঠিত বিভিন্ন ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন শিক্ষকরা। তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন এমন অভিযোগও আনেন। ক্লাস বর্জনের জন্য সুনির্দিষ্ট চারটি কারণ উল্লেখ করা হয়। এইগুলো হলো— ইইই বিভাগের শিক্ষকদের রুম ভাংচুর; শিক্ষকদের মৌখিকভাবে হুমকি প্রদান ও লাঞ্চিত করা এবং অশালীন ভাষায় গালিগালাজ করে ডিপার্টমেন্টে না আসার হুমকি প্রদান ও ডিপার্টমেন্ট থেকে বের করে দেয়া এবং ডিপার্টমেন্টে তালা ঝুলিয়ে দেয়া; ডিপার্টমেন্টের শিক্ষকদের বিরুদ্ধে ভুয়া অনলাইন নিউজপোর্টাল ও সোস্যাল মিডিয়া অপপ্রচার চালানো; পরীক্ষার আগে, রেজাল্ট প্রকাশের আগে ও পরে শিক্ষকদের ভয়ভীতি দেখিয়ে রেজাল্ট পরিবর্তনের অনৈতিক চেষ্টা চালানো।

এছাড়াও ইইই বিভাগের অষ্টম সেমিস্টারের আবাসিক ছাত্রকে একই বিভাগের একটি রাজনৈতিক দলের ছাত্র নামধারী জুনিয়র ছাত্র মারধর করে। পরে ওই শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তির নিয়ে উত্তাল ছিলো ইইই বিভাগের পরিবেশ। যদিও পরবর্তীতে আহত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ফেসবুক গ্রুপে বিষয়টিকে ভুলবুঝাবুঝি হিসেবে উল্লেখ করেছেন।

বিশ্ববিদ্যালয়ের ইইই ডিপার্টমেন্টের শিক্ষকরা নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত সকল ধরনের একাডেমিক কার্যক্রম থেকে নিজেদের বিরত রাখতে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছেন।


সর্বশেষ সংবাদ