বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ

স্মার্ট লার্নিং আউটকামস এন্ড লেসন প্ল্যানিং শীর্ষক কর্মশালা

কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষকদের সাথে রিসোর্স পার্সন এ কে খান সেন্টার ফর এক্সেলেন্সের প্রফেশনাল ডেভলাপমেন্টের ডিরেক্টর ড. মার্ক বারথলমিউ
কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষকদের সাথে রিসোর্স পার্সন এ কে খান সেন্টার ফর এক্সেলেন্সের প্রফেশনাল ডেভলাপমেন্টের ডিরেক্টর ড. মার্ক বারথলমিউ  © মোহম্মদ জহিরুল হক

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (বিজিসিটিইউবি) সকল বিভাগের শিক্ষকদের জন্য ‘স্মার্ট লার্নিং আউটকামস এন্ড লেসন প্ল্যানিং’ শীর্ষক দিনব্যাপী এক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি কনফারেন্স রুমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারীর সভাপতিত্বে ওয়ার্কশপটি অনুষ্ঠিত হয়।

ওয়ার্কশপে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন এ কে খান সেন্টার ফর এক্সেলেন্সের প্রফেশনাল ডেভলাপমেন্টের ডিরেক্টর ড. মার্ক বারথলমিউ। আরো উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসনের ডীন প্রফেসর রনজিত কুমার দে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ. এফ. এম আখতারুজ্জামান কায়সার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দসহ আইকিউএসির পরিচালক সোমেন চক্রবর্তী ও অতিরিক্ত পরিচালক জাহেদ বিন রহিম।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী বলেন, মানসম্মত শিক্ষা প্রদানের জন্য পাঠদান প্রক্রিয়া আরো যুগোপযোগী ও কার্যকরী হতে হবে। তার জন্য প্রয়োজন পাঠদানের জন্য যথাযথ পরিকল্পনা গ্রহণ। এছাড়া, স্মার্ট লার্নিং আউটকাম কিভাবে তৈরী করে পাঠদান পদ্ধতি আরো মানসম্মত করা যায় সে বিষয়ে বিশেষ মনোযোগ দিতে হবে। কারণ পাঠদান পদ্ধতি উন্নত ও যুগোপযোগী হলে শিক্ষার মান উন্নয়ন সম্ভব নয়।

তিনি আরো বলেন, আজকের এই ওয়ার্কশপ থেকে অংশগ্রহণকারীরা প্রয়োজনীয় নির্দেশনা পাবেন যা তাদের যুগোপযোগী পাঠদানের ক্ষেত্রে সহায়ক হবে।

ওয়ার্কশপের রিসোর্স পার্সন এ কে খান সেন্টার ফর এক্সেলেন্সের প্রফেশনাল ডেভলাপমেন্টের ডিরেক্টর ড. মার্ক বারথলমিউ ‘স্মার্ট লার্নিং আউটকামস এন্ড লেসন প্ল্যানিং’ এর উপর প্রেজেন্টেশনের মাধ্যমে অংশগ্রহণকারীদের সম্যক অবহিত করেন। দিনব্যাপী অনুষ্ঠিত ওয়ার্কশপে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকগণ অংশগ্রহণ করেন।


সর্বশেষ সংবাদ