বর্ণাঢ্য আয়োজনে দু’দিনব্যাপী ৪র্থ বিজনেস জিনিয়াস

হোটেল ও পর্যটন ব্যবসা বিষয়ক শিক্ষা, ক্যারিয়ার, বিতর্ক ও সাংস্কৃতিক উৎসবের মধ্যদিয়ে অনুষ্ঠিত হলো ‘৪র্থ আন্তর্জাতিক বিজনেস জিনিয়াস বাংলাদেশ ২০১৯’। এবারের প্রতিপাদ্য ছিলো ‘পর্যটন বর্ষে উদযাপিত হোক হোটেল ও পর্যটন শিল্পের জয়গান’। গত ২৯ ও ৩০শে এপ্রিল আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর নিজস্ব ক্যাম্পাসে এর আয়োজন করা হয়েছে।

জাতীয় বিতর্ক সংগঠন বাংলাদেশ ডিবেট ওয়ারিয়র্স এর এক যুগ এবং ফেডারেশন অব হসপিটালিটি ট্যুরিসম এন্ড ইভেন্ট ম্যানেজমেন্টের ৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে এই বর্ণাঢ়্য আয়োজন। এর প্রযোজনা করেছে রিজেন্সি হসপিটালিটি ট্রেনিং ইনস্টিটিউট ও ফেডারেশন অব হসপিটালিটি ট্যুরিসম এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট। আর আয়োজনে ছিল আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ। সহযোগীতায় ছিল ফুয়াং ফুড, এবিপি, জাতীয় বিতর্ক সংগঠন বাংলাদেশ ডিবেট ওয়ারিয়র্স (বি,ডি, ডব্লিও)। উৎসবে অংশগ্রহন করে সারাদেশের ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৫০০ শিক্ষার্থী।

অনুষ্ঠানের প্রথমদিন ২৯শে এপ্রিল সোমবার সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ মঞ্চে আসন গ্রহণ করেন। অতিথিদের ফুল দিয়ে বরণ করেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের শিক্ষার্থীরা। শুরুতে কুরআন তেলোয়াত করা হয় ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ’র প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. তোফাজ্জল হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন ড. চার্লস সি ভিলেনুয়েভ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রিজেন্সী হসপিটালিটি ট্রেনিং ইনস্টিটিউটের প্রোগ্রাম এন্ড ট্রেনিং ম্যানেজার আব্দুল হালিম সরকার, বিজনেস জিনিয়াস বাংলাদেশ’র সভাপতি এম এ নাহিয়ান, রিজেন্সী হসপিটালিটি ট্রেনিং ইনস্টিটিউটের প্রধান উপদেষ্টা শাহিদ হামিদ,  ফুয়াং ফুড়’র  জেনারেল ম্যানেজার (মার্কেটিং) মো. তারিকুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানের পর দুপুর ১২ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ইভেন্টের মধ্যে ছিলো লাইভ কুকিং শো, ব্যবসায় শিক্ষা বিষয়ক কুইজ, কর্মশালা, সেমিনার, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন এবং শিক্ষা, বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতা।

৩০শে এপ্রিল মঙ্গলবার অনুষ্ঠানের সমাপনী ও পুরস্কার বিতরনী পর্ব অনুষ্ঠিত হয়। বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মিস্ নাদিয়া আনোয়ার। এছাড়া অনুষ্ঠানে দেশি বিদেশি প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ