বিইউবিটিতে হায়ার এডুকেশন এন্ড সেটেলমেন্ট ইন অস্ট্রেলিয়া সেমিনার 

হায়ার এডুকেশন এন্ড সেটেলমেন্ট ইন অস্ট্রেলিয়া সেমিনার 
হায়ার এডুকেশন এন্ড সেটেলমেন্ট ইন অস্ট্রেলিয়া সেমিনার   © টিডিসি ফটো

অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষার নানান খুঁটিনাটি জানাতে বেসরকারী বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজিতে  হায়ার এডুকেশন এন্ড সেটেলমেন্ট ইন অস্ট্রেলিয়া" শীর্ষক সেমিনার আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়টির ইন্টারন্যাশনাল কনফারেন্স হলে বৃহস্পতিবার (৮ জুন) "আইট্রিপলই বিইউবিটি স্টুডেন্ট ব্রাঞ্চ (IEEE BUBT STUDENT BRUNCH) সেমিনারটির আয়োজন করে। 

এতে প্রধান অতিথি ছিলেন বিইউবিটি উপাচার্য অধ্যাপক ড. ফৈয়াজ খান। বিশেষ অতিথি  ছিলেন ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিক ইন্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার হোসেন। এছাড়াও অতিথি বক্তা ছিলেন ইয়েস অস্ট্রেলিয়ান এডুকেশনের ম্যানেজিং ডিরেক্টর এবং ডি রায়মা গ্রুপের সিইও রহিমা খাতুন। সেমিনারের উদ্বোধনী বক্তব্য দেন আইট্রিপলই বিইউবিটি স্টুডেন্ট ব্রাঞ্চের এডভাইজার এবং ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিক ইন্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সাব্বির হোসেন সোহাগ।

এতে অতিথি বক্তা রহিমা খাতুন অস্ট্রেলিয়ায় পড়াশোনা এবং সেটেলমেন্ট সংক্রান্ত খুঁটিনাটি উপস্থাপন করেন। এতে তিনি উচ্চশিক্ষার প্রয়োজনীয়তা আলোচনার পাশাপাশি দেশের বাইরে উচ্চশিক্ষা অর্জনের প্রয়োজনীয় পদক্ষেপ তুলে ধরেন। এরজন্য শিক্ষার্থীদের প্রস্তুতির বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। বক্তব্যের শেষভাগে তিনি স্কলারশিপ ও শিক্ষার্থীদের ব্যক্তিগত উন্নয়ন নিয়ে বিশদ আলোচনা করেন।

অনুষ্ঠান শেষে আইট্রিপলই বিইউবিটি স্টুডেন্ট ব্রাঞ্চের চেয়ারম্যান সাইফুল ইসলাম তুহিন জানান, তারা সবসময়ই শিক্ষার্থীদের জন্য উপকারী বিষয়গুলো নিয়ে কাজ করার চেষ্টা করে আসছেন। সে প্রচেষ্টার বহিঃপ্রকাশ আজকের এই সেমিনার। ভবিষ্যতেও এমন প্রয়াস চলমান থাকবে বলে প্রত্যাশা তার।  


সর্বশেষ সংবাদ