দাবদাহে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের

নর্থ সাউথ ইউনিভার্সিটি
নর্থ সাউথ ইউনিভার্সিটি  © ফাইল ছবি

তীব্র দাবদাহের জেরে আগামী ৬ জুন থেকে ১১ জুন পর্যন্ত অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটি।

জানা গেছে বিশ্ববিদ্যালয়টির বেশ কয়েকজন শিক্ষার্থী তীব্র দাবদাহের করণে অসুস্থ বোধ করায় এ সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়টির উপ-উপাচার্য মো. ইসমাইল হোসেন বলেন, শিক্ষার্থীদের তীব্র দাবদাহ এবং স্বাস্থ্যঝুঁকি থেকে রক্ষা করতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় প্রশাসন ৬ জুন থেকে ১১ জুন পর্যন্ত সব ক্লাস অনলাইনে পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে।

বিশ্ববিদ্যালয়টি বর্তমানে তাদের স্প্রিং সেমিস্টারের শেষ পর্যায়ে রয়েছে। জানা গেছে দাবদাহের কারণে ৬ জুন থেকে ১১ জুন ক্লাসসমূহ অনলাইনে হলেও সেমিস্টার ফাইনালের পরীক্ষা সমূহ ক্যাম্পাসেই অনুষ্ঠিত হবে।

আরো পড়ুন: সাংবাদিকদের ভয়ে ভালো শিক্ষকরা উপাচার্য হতে চান না: শিক্ষামন্ত্রী

এদিকে, নর্থ সাউথ ইউনিভার্সিটি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অধীনে অবস্থিত। ডেস্কোর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার কাওসার আমির আলী বলেন,আমাদের দৈনিক ১৩০০ মেগাওয়াট বিদ্যুৎ প্রয়োজন কিন্তু ৩০৬ মেগাওয়াট বিদ্যুতের ঘাটতি রয়েছে। তারপরও আমরা এলাকা ভিত্তিক লোডশেডিংয়ের সময়সূচী করে সব এলাকায় বিদ্যুৎ সরবরাহের চেষ্টা করছি।

এই পরিস্থিতি কবে স্বাভাবিক হবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এ বিষয়ে সুনির্দিষ্ট কিছু এখনো জানানো হয়নি। তবে বলা হয়েছে দুই সপ্তাহের মধ্যে পরিস্থিতির উন্নতি হবে।