প্রথম ইয়েমেনি হিসেবে আইইউটি স্বর্ণপদক পেলেন রামজি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে স্বর্ণপদক গ্রহণ করছেন রাজমি
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে স্বর্ণপদক গ্রহণ করছেন রাজমি  © সংগৃহীত

ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির ৩৫তম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। এ সমাবর্তনে  টেকনিক্যাল এন্ড ভোকেশনাল এডুকেশন বিভাগের স্নাতকদের মধ্যে সর্বোচ্চ ৩.৮১ সিজিপিএ পেয়ে স্বর্ণপদক অর্জন করেন ইয়েমেন থেকে পড়তে আসা শিক্ষার্থী রামজি নাজি আল-কাইনী। তাকে স্বর্ণ প্রদান প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজমি জানান, প্রথমেই আমি আল্লাহকে ধন্যবাদ জানাই আমাকে এই সাফল্য অর্জনে সাহায্য করার জন্য। আমি টেকনিক্যাল এন্ড ভোকেশনাল এডুকেশন বিভাগ থেকে সর্বোচ্চ রেজাল্ট করার মাধ্যমে আইইউটি স্বর্ণপদক অর্জন করেছি, আলহামদুলিল্লাহ। 

তিনি জানান, আমি আমার বিভাগের চেয়ারম্যান এবং বিশ্ববিদ্যালয়ের সকলকে ধন্যবাদ জানাই এবং ৩৫ তম গ্র্যাজুয়েশন কনভোকেশনের অসাধারণ সাফল্যের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অভিনন্দন জানাই।

রামজি বলেন, আমার বিভিন্ন সেমিস্টারে বিভিন্ন রকমের ফলাফল হয়েছে। আমি যখন আস্তে আস্তে আমার পরিশ্রম বাড়াতে থাকলাম তখন রেজাল্ট ভালো হতে শুরু করলো এবং শেষে গিয়ে এই স্বর্ণপদক অর্জন ।

তিনি জানান, অন্য বিভাগ থেকে স্বর্ণপদক জেতা আমার ভাইদের অনুভূতি থেকে আমার অনুভূতি আলাদা নয়। সুখ এবং আনন্দে পূর্ণ অনুভূতি। আমিই প্রথম ইয়েমেনি এবং আরব ছাত্র যে ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজি থেকে স্বর্ণপদক পেয়েছি।

তিনি আরো জানান আমি আমার স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করতে চাই। ইয়েমেনে আমরা যে অবস্থার মধ্যে থাকি, সেখানে পড়াশোনা চালিয়ে যাওয়ার খুব বেশি সুযোগ নেই, তাই আমি বর্তমানে একটি চাকরি শুরু করতে চাই।


সর্বশেষ সংবাদ