নর্থ সাউথ ইউনিভার্সিটির ভর্তির ফল প্রকাশ

নর্থ সাউথ ইউনিভার্সিটি
নর্থ সাউথ ইউনিভার্সিটি  © ফাইল ছবি

দেশের প্রথম বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান নর্থ সাউথ ইউনিভার্সিটির ২০২৩ শিক্ষাবর্ষের সামার সেশনের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। বুধবার (৩১ মে) বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করে প্রতিষ্ঠানটি। ফলাফল দেখুন এখানে।

এর আগে গত শনিবার (২৭ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা গ্রহণের চারদির পরই ফলাফল প্রকাশ করলো প্রতিষ্ঠানটি। এবারের পরীক্ষায় সর্বোচ্ছ সংখ্যক পরীক্ষার্থী অংশগ্রহণ করে ভর্তির জন্য।

প্রসঙ্গত, গত বছরের অক্টোবরে প্রকাশিত যুক্তরাজ্যভিত্তিক শিক্ষা সাময়িকী টাইমস হায়ার এডুকেশনের (টিএইচই) সর্বশেষ র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের পাঁচটি বিশ্ববিদ্যালয়ের একটি নর্থ সাউথ ইউনিভার্সিটি। তালিকায় দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে একমাত্র নর্থ সাউথ ইউনিভার্সিটি স্থান পায়। তালিকায় নর্থ সাউথের অবস্থান ৬০১ থেকে ৮০০ এর মধ্যে।

টাইমস হায়ার এডকেশন বিশ্বের ১০৪টি দেশের এক হাজার ৭৯৯টি বিশ্ববিদ্যালয়ের মূল্যায়নের ভিত্তিতে এ র‍্যাঙ্কিং করে থাকে। বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষাদান (টিচিং), গবেষণা (রিসার্চ), গবেষণা-উদ্ধৃতি (সাইটেশন), আন্তর্জাতিক দৃষ্টিভঙ্গি (ইন্টারন্যাশনাল আউটলুক) এবং ইন্ডাস্ট্রি ইনকামের (শিল্পের সঙ্গে জ্ঞানের বিনিময়) ওপর ভিত্তি করে তালিকাটি প্রকাশ করে প্রতিষ্ঠানটি।


সর্বশেষ সংবাদ