সুইডেন ক্রিকেট বোর্ডের সচিব হলেন ইউএপির প্রাক্তন শিক্ষার্থী আতিকুর

  © টিডিসি ফটো

প্রথম বাংলাদেশি সুইডিশ নাগরিক হিসেবে দেশটির ক্রিকেট বোর্ডের সদস্য ও সচিব নির্বাচিত হয়েছেন বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘ইউনির্ভাসিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি)’ এর  প্রাক্তন শিক্ষার্থী আতিকুর রহমান। আতিকুর ইউএপির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের একজন প্রাক্তন শিক্ষার্থী।

আজ রবিবার ইউএপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৯ মার্চ স্টকহোমে সুইডিশ ক্রিকেট বোর্ডের বার্ষিক সভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে অংশ নেয় দুটি প্যানেল। নির্বাচনে আতিকুর রহমান ও তার প্যানেল ৪৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।  

২০২৩-২৪ বছরের জন্য সুইডিশ  ক্রিকেটবোর্ডের সচিব হিসাবে আতিকুর সুইডেনে ক্রিকেটে প্রশাসনের দায়িত্ব পালনের পাশাপাশি খেলাধুলার মান উন্নয়ন ও বিকাশে ভূমিকা রাখবেন। দেশটির ক্রিকেট খেলায় অংশগ্রহণ বাড়ানো এবং দর্শকদের কাছে খেলাটিকে জনপ্রিয় করার কৌশল ও উদ্যোগ গ্রহণে তিনি পরিচালনা বোর্ডের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করবেন।

তথ্যবিজ্ঞানে স্নাতকোত্তর করতে আতিকুর রহমান ২০১০ সালে বাংলাদেশ থেকে সুইডেনে পাড়ি জামান। বর্তমানে তিনি সুইডেনের লজেন্ট গ্রুপের আইটি প্রজেক্ট ম্যানেজার হিসেবে কর্মরত।

বেশ কয়েক বছর ধরে সক্রিয়ভাবে ক্রিকেটে জড়িত থাকা আতিকুর এর আগে সুইডেনের বোরস ক্রিকেট ক্লাবের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।


সর্বশেষ সংবাদ