সাংবাদিকতায় বিএনপি-জামায়াতের লোকজন ঢুকে গেছে: গণশিক্ষা প্রতিমন্ত্রী

সাংবাদিকতায় বিএনপি-জামায়াতের লোকজন ঢুকে গেছে: গণশিক্ষা প্রতিমন্ত্রী
  © সংগৃহীত

সাংবাদিকতায় বিএনপি-জামায়াতের লোকজন ঢুকে পড়েছে এবং তারা সরকারের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের লোকজন সাংবাদিকতা পেশা নিয়ে এখানে আসছে। তাদের কোনো জ্ঞান-গরিমা নেই। হুট করে একটা লিখে দিলেই মনে হয় হয়ে গেল! সরকারের ভাবমূর্তি কোথায় গেল না গেল এরা তা দেখে না।

সরকারের যেন বদনাম না হয় উল্লেখ করে সাংবাদিকদের উদ্দেশে জাকির হোসেন বলেন, আমরা এলাকায় দেখেছি সব বিএনপির, ছাত্রদলের, যুবদলের ছেলেরা এখন সাংবাদিকতা করে। তারা ভ্রান্ত রিপোর্ট করে। এদিক থেকে আপনারা একটু নজর রাখবেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যাণের জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। আমাদের সন্বন্ধে নানা ধরনের কথা বলে মানুষকে নানাভাবে উসকে দিচ্ছে বিএনপি। এটা থেকে আমাদের মুক্তি পেতে হবে, আর মানুষকে জানাতে হবে শেখ হাসিনা সরকার কখনও জনকল্যাণ ব্যতীত অন্য কোনো কাজ করে না।

প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের বিদ্যালয়ে দুপুরের খাবার দেওয়ার বিষয়ে তিনি বলেন, মিডডে মিল কার্যক্রমটি আমরা ১৬ উপজেলায় পাইলটিং (পরীক্ষামূলকভাবে চালু) করেছি। আমরা বাচ্চাদের খিচুড়ি খাওয়াব। তিন দিন বিস্কুট খাওয়াব, তিন দিন রান্না করা খাবার খাওয়াব। ডিম, কলা ইত্যাদি খাওয়ানোর চিন্তাভাবনা করছি, যাতে বাচ্চাদের কিছুটা হলেও পুষ্টি পেতে পারে।

প্রতিমন্ত্রী বলেন, খিচুরি রান্না শেখার জন্য নয়, মিড ডে মিল ব্যবস্থাপনা শিখতেই প্রশিক্ষণ নিতে বিদেশ যাওয়ার কথা হয়েছে। এটাকেই মানুষ অতিরঞ্জিত করছে।

তিনি বলেন, কর্মকর্তাদের যারা মিড-ডে মিল বাস্তবায়ন করবেন তাদের প্রশিক্ষণের জন্য কিছু বরাদ্দ রাখার প্রস্তাব করা হয়েছে। খিচুড়ি রান্না শেখার জন্য বিদেশে প্রশিক্ষণ নিতে ডিপিপিতে প্রস্তাব করা হয়নি।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ