করোনা আক্রান্ত প্রাথমিকের ২৪৭ শিক্ষক, ৩৬ কর্মকর্তা

লগো
লগো

নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রাথমিক শিক্ষা পরিবারের ৩১৮ জন শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী। আক্রান্তদের মধ্যে রয়েছে ২৪৭ জন শিক্ষক, ৩৬ জন কর্মকর্তা, ২২ জন কর্মচারী ও ১৩ জন শিক্ষার্থী। এছাড়া আক্রান্তদের মধ্যে ৫ জন শিক্ষক ও একজন কর্মকর্তাসহ মোট ছয় মারা গেছেন। এদিকে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৮ জন।

গতকাল মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে করোনা আপডেটে এসব তথ্য জানানো হয়।

অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত প্রাথমিকের ২৪৭ জন শিক্ষক, ৩৬ জন কর্মকর্তা, ২২ জন কর্মচারী ও ১৩ জন শিক্ষার্থী ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৫ জন শিক্ষক ও একজন কর্মকর্তা মারা গেছেন। আর এ পর্যন্ত ৪৮ জন সুস্থ হয়েছেন। তাদের মধ্যে ৩৪ জন শিক্ষক, ৫ জন কর্মকর্তা, কর্মচারী দুইজন ও ৭ জন শিক্ষার্থী রয়েছেন।

জানা গেছে, আক্রান্তদের মধ্যে ঢাকা বিভাগে ১১৮ জন, রাজশাহী বিভাগে ২৪ জন, চট্টগ্রামে ৮৬ জন, খুলনায় ১০ জন, বরিশালে ১৮ জন, সিলেটে ৩৪ জন, রংপুরে ১৭ জন এবং ময়মনসিংহে ১১ জন রয়েছেন।

জানা গেছে, ভাইরাসে আক্রান্ত প্রাথমিক শিক্ষকদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। নিজ উদ্যোগেই তারা চিকিৎসা নিচ্ছেন। নিম্ন বেতনের প্রাথমিক শিক্ষকরা কোভিড-১৯ আক্রান্ত হওয়ায় পরিবার-পরিজন নিয়ে বড় ধরনের সংকটে পড়েছেন। পরিবারের সদস্যরাও কেউ কেউ আক্রান্ত হয়েছেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ বলেন, প্রাথমিক শিক্ষার সঙ্গে সংশ্লিষ্টরা কেউ করোনায় আক্রান্ত হলে তার তথ্য সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে যুক্ত করা হচ্ছে। চিকিৎসাসহ তাদের সার্বিক সহায়তা দিতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ