প্রাথমিকে পরীক্ষা নেওয়ার নির্দেশ, আতঙ্ক!

  © ফাইল ফটো

করোনাভাইরাস পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সরকারি নির্দেশনা না থাকলেও নেত্রকোনা সদর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার নির্দেশ দিয়েছেন সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ করিম। বিষয়টি নিয়ে বিদ্যালয়টির শিক্ষকদের মাঝে চাপা ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে।

মো. মাসুদ করিম বলেন, শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণের জন্য প্রশ্নপত্র তৈরি করে বাড়িতে গিয়ে পরীক্ষা নেওয়ার জন্য আমি ব্যক্তিগতভাবে নির্দেশ দিয়েছি। আমি তো সরকারের বাইরের কেউ নই, সরকারেরই অংশ।

জানা গেছে, বুধবার ও বৃহস্পতিবার শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ করিম গত তার  অফিসে কয়েকজন শিক্ষক নিয়ে আলোচনা করে এই নির্দেশনা দিয়েছেন।

বিদ্যালয়টি শিক্ষকরা জানিয়েছেন, সরকারি কোনও নির্দেশ না থাকার পরও সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মাসুদ করিম উপজেলার দুই শতাধিক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের প্রশ্নপত্র তৈরি করে শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে প্রশ্নপত্র ও খাতা দেওয়ার নির্দেশ দেন। আগামী ১৫ জুনের মধ্যে নির্দেশ কার্যকর করার জন্য শিক্ষদের তাগিদ দেন তিনি। এ নিয়ে সদর উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে চাপা ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে।

নেত্রকোনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ শাহীন বলেন, প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা গ্রহণের জন্য কোনও নির্দেশনা পাইনি। পরীক্ষা গ্রহণের জন্য শিক্ষকদের বলার কথা শুনেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ